নারীর সমঅধিকার এখনো প্রতিষ্ঠিত হয়নি

0
80
Print Friendly, PDF & Email

নারীর সমঅধিকার সর্বক্ষেত্রে এখনো প্রতিষ্ঠিত হয়নি উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘রাষ্ট্র গঠনে সর্বক্ষেত্রে নারী-পুরুষের সমতা নিশ্চিত করতে হবে। দেশ গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখতে নারীদের বিশেষ করে কিশোরীদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্য সচেতন হিসেবে গড়ে তুলতে হবে।’

শনিবার সকালে মিরপুরে এসওএস হারম্যান মেইনার কলেজে ‘কিশোরী সুস্বাস্থ্যে বাংলাদেশ নেটওয়ার্ক স্বর্ণকিশোরী’র ঢাকা বিভাগের রেজিস্ট্রেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নারীর বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য, প্রজনন স্বাস্থ্য এবং নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করে বলিষ্ঠ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এবং কিশোরীদের স্বাস্থ্যসচেতন করে গড়ে তোলার লক্ষ্যে ‘কিশোরীর সুস্বাস্থ্যে বাংলাদেশ নেটওয়ার্ক স্বর্ণকিশোরী’এই অনুষ্ঠানের আয়োজন করেছে বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল আই’।

ইনু বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে পুরুষের পাশাপাশি নারীদের অবদানও ছিল অপরিসীম। বাংলাদেশকে উন্নত ও প্রগতিশীল রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চাইলে সর্বক্ষেত্রে নারী-পুরুষের সমতা নিশ্চিত করতে হবে।’

তিনি বলেন, ‘শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলা করতে আমাদের নারীরা ধৈর্য ও দক্ষতার পরিচয় দিয়েছে।’

 নারীর স্বাস্থ্যসচেতনতা সৃষ্টিতে চ্যানেল আইয়ের এই উদ্যোগের প্রশংসা করেন মন্ত্রী।

এসময় আরও উপস্থিত ছিলেন- এসওএস হারম্যান মেইনার কলেজের অধ্যক্ষ আ ফ ম সলিমুল্লাহ, এসওএস শিশু পল্লী ঢাকার প্রকল্প পরিচালক মো. সাইফুল ইসলাম, অুনষ্ঠানে অংশগ্রহণকারীদের অভিভাবকরা।

শেয়ার করুন