ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সিটি কর্পোরেশনের ময়লা আবর্জনা ॥ ১৬ ঘণ্টার যানজট

0
53
Print Friendly, PDF & Email

গাজীপুর মহানগরে বাইমাইল ও কড্ডার মাঝামাঝি এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপর সিটি কর্পোরেশনের ময়লা আবর্জনার কারণে সৃষ্ট যানজট দীর্ঘ ১৬ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে।

শুক্রবার সকাল ১০টা পর্যন্ত মহাসড়কে আটকে থাকা প্রায় শতাধিক যানবাহন চলাচল শুরু করেছে। সিটি কর্পোরেশনের লোকজন এসে মহাসড়কের উপর থেকে ময়লা একপাশে সরালে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে মহাসড়কের উপর সিটি কর্পোরেশনের ময়লা-আবর্জনা ফেলায় মহাসড়ক বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার পর থেকে যানজট বাড়তে থাকে এ যানজট শুক্রবার সকাল ১০টা পর্যন্ত স্থায়ী হয়। এতে রাতের বৃষ্টি ও কাল বৈশাখী ঝড় উপেক্ষা করে গাড়িতে বসে থাকতে হয় যাত্রীদের।  

এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার সন্ধ্যার বৃষ্টির পর থেকে মহাসড়কের উপর সিটি কর্পোরেশনের ফেলা ময়লা আবর্জনা পুরো মহাসড়কে ছড়িয়ে পরে। যার ফলে এ দীর্ঘ যানজটের সৃষ্ট হয়। এতে যানজটে আটকে পড়া যাত্রীরা ময়লার দুর্গন্ধে নাক মুখ চেপে বসে থাকতে হয়েছে।

স্থানীয় বাসিন্দা ইউসুফ আলী জানান, সড়কের উপর ময়লা আবর্জনার দুর্গন্ধে রাস্তা দিয়ে চলাচল করা যায় না।

আবুল কালাম আজাদ নামে এক বাসযাত্রী জানান, প্রায় চার ঘণ্টা গাড়িতে বন্দী অবস্থায় রয়েছেন। সড়কে যেন গাড়ি নড়াচড়াই করছে না।

কালিয়াকৈর পরিবহনের বাসচালক আবু সাইদ মিয়া জানান, ময়লা-আবর্জনার উপরে দিয়ে গাড়ি চালানো ঝুঁকিপূর্ণ। তবুও বাধ্য হয়ে গাড়ি চালাতে হয়।

কোনাবাড়ি হাইওয়ে থানার ওসি মোঃ আলমগীর সিদ্দিক জানান, মহাসড়কের উপর আবর্জনা ফেলার জন্য রাস্তা বন্ধ হয়ে আছে। যার ফলে এ যানজটের সৃষ্ট হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতান মাহমুদ বলেন, সিটি কর্পোরেশনের নিজস্ব ময়লা ফেলার কোনো জায়গা না থাকায় মহাসড়কের পাশে অস্থায়ীভাবে ময়লা ফেলতে হচ্ছে।

শেয়ার করুন