পুলিশের গুলিতে আফগানিস্তানে নারী সাংবাদিক নিহত

0
61
Print Friendly, PDF & Email

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় খোস্ত প্রদেশে পুলিশের গুলিতে এক নারী সাংবাদিক নিহত হয়েছে। আহত হয়েছেন আরেক নারী প্রতিবেদক। গুলিতে নিহত সাংবাদিক  অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) আফগানিস্তান প্রতিনিধি । তিনি দীর্ঘ দিন ধরে আফগানিস্তানে কর্মরত ছিলেন। শুক্রবার এ ঘটনা ঘটে। বার্তা সংস্থা এপির প থেকে বলা হয়, আলোকচিত্রী আনজা নিদ্রিনঘস (৪৮) ও প্রতিবেদক ক্যাথি গানন (৬০) গাড়িতে বসা ছিলেন। এপি টেলিভিশনের একজন ফ্রিল্যান্স সাংবাদিক বলেন, এ সময় পুলিশের গুলিতে ঘটনাস্থলে জার্মানির আলোকচিত্রী আনজা নিহত হন।
খবরে বলা হয়, কানাডার নাগরিক আহত প্রতিবেদক ক্যাথি গানন ইসলামাবাদে কাজ করেন। গত ৩০ বছর তিনি আফগান যুদ্ধ নিয়ে প্রতিবেদন করছেন। তাঁকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তিনি সুস্থ আছেন। নিউইয়র্কে এপির নির্বাহী সম্পাদক ক্যাথলিন ক্যারল বলেন, ‘আনজা একজন প্রাণবন্ত ও উদ্যমী সাংবাদিক ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা মর্মাহত।’ ঘটনার সময় দুই সাংবাদিক পাকিস্তান সীমান্তবর্তী আফগানিস্তানের ছোট্ট একটি শহরে অবস্থান করছিলেন।
বার্তা সংস্থা এপি জানায়, আনজা ও গানন নির্বাচন কর্মকর্তাদের একটি গাড়িবহরের সঙ্গে খোস্ত শহর থেকে সীমান্তবর্তী তানি এলাকায় যাচ্ছিলেন।

শেয়ার করুন