নেইমারের সমালোচনায় পেলে

0
54
Print Friendly, PDF & Email

প্রতিপক্ষের ডিফেন্ডারের বাধায় সহজেই পড়ে যাওয়ার প্রবণতার জন্যে নেইমারকে এবার কাঠগড়ায় দাঁড় করালেন পেলে। ব্রাজিলের ফুটবল কিংবদন্তির মতে, ফাউল আদায়ে নেইমারের এই স্বভাবের কিছুটা উন্নতি হলেও এখনও পুরোপুরি যায়নি।

আগের ক্লাব সান্তোসে খেলার সময়ও নেইমারের এই সমস্যা ছিল বলেন জানান পেলে। গতবছর বার্সেলোনায় যোগ দেয়ার পর প্রতিপক্ষ দলগুলোর কোচ ও খেলোয়াড়েরা নেইমারের বিরুদ্ধে এমন অভিযোগ করে আসছেন।

সম্প্রতি আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ শেষে আতলেতিকোর কোচ দিয়েগো সিমেওনেও নেইমারের সমালোচনা করেন।

সিমেওনের মন্তব্যের প্রতি সায় দিয়ে ইসপিএনকে পেলে বলেন, “আমার মতে নেইমার ফাউল আদায় করার চেষ্টা করে, যখন ইচ্ছা করলেই সে তা এড়াতে পারতো। সান্তোসেও তার এই সমস্যা ছিল।”

তবে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে নেইমারে এ স্বভাব অনেকটাই কেটেছে বলে দাবি ব্রাজিলের তিনটি বিশ্বকাপ জয়ের নায়কের।

“এই সমস্যা অনেকটাই কাটিয়ে উঠেছে সে। কারণ ইউরোপের (ফুটবল) ভিন্ন। ইউরোপে ফুটবল আরো কঠিন, আরো বেশি শারীরিক একটা খেলা। খেলোয়াড় হিসেবে বেড়ে উঠতে এটা তার জন্য খুব ভালো একটা অভিজ্ঞতা।”

তবে নেইমারের শুধু সমালোচনাই করেননি পেলে। উত্তরসূরির পাশেও দাঁড়িয়েছেন তিনি।

আর মাত্র দুই মাস পর ব্রাজিলের মাটিতে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবল। বর্তমানের অন্যতম সেরা তারকা নেইমারকে ঘিরে ব্রাজিলবাসীর স্বপ্নও দিন দিন বেড়ে চলেছে- ষষ্ঠ শিরোপা জিতবে তাদের দল। পেলের মতে, নেইমারের জন্য এটা অনেক বড় চাপ। যা তার জন্য হিতে বিপরীত হতে পারে।

শেয়ার করুন