চাকরি না খুঁজে উদ্যোক্তা হওয়ার আহ্বান: আবেদ

0
110
Print Friendly, PDF & Email

পড়াশোনা শেষে তরুণদের শুধু চাকরি না খুঁজে বরং নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ব্র্যাকের প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদ। আজ শুক্রবার ব্র্যাক ইউনিভার্সিটি-প্রথম আলো জবস ক্যারিয়ার ফেয়ার-২০১৪ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।
‘ট্যাকলিং গ্র্যাজুয়েট আনএমপ্লয়মেন্ট’ স্লোগান নিয়ে রাজধানীর হোটেল ওয়েস্টিনে সকাল ১০টায় দুই দিনব্যাপী এই মেলার উদ্বোধন হয়। মেলায় ৫০টি শিল্প ও ব্যবসাপ্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফজলে হাসান আবেদ বলেন, আমাদের উচ্চ শিক্ষিত তরুণদের শুধু চাকরি খুঁজলেই হবে না। অন্যের চাকরির সংস্থান করতে নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি (এমআইটি) থেকে যাঁরা উচ্চশিক্ষা নিয়ে বের হন, তাঁদের মধ্যে ৪০ শতাংশ নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলেন। তাঁরা মার্কিন অর্থনীতিতে ৩০০ বিলিয়ন ডলারেরও বেশি যোগ করেন।
এই মেলায় যাঁরা অংশ নেবেন তাঁরা শুধু অন্যের চাকরি করার মানসকিতা নিয়ে আসবেন না। নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার মনোভাব থাকতে হবে।

শেয়ার করুন