তিতাসের সাবেক এমডিসহ ৮ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ

0
69
Print Friendly, PDF & Email

অবৈধভাবে গ্যাস-সংযোগ দেয়ার মাধ্যমে সরকারের কয়েক কোটি টাকা আত্মসাতের অভিযোগে তিতাস গ্যাসের সাবেক এমডিসহ ৮ ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বুধবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের উপপরিচালক মো. আহসান আলী তাদের জিজ্ঞাসাবাদ করেন।

দুদক সূত্র জানিয়েছে—মো. আব্দুল আজিজ খান ২০০৯ সালে ব্যবস্থাপনা পরিচালক থাকাকালে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ঘুষের মাধ্যমে অবৈধভাবে বিভিন্ন বাসায় গ্যাস-সংযোগ দিয়েছেন। এ সময় তিতাসের অসাধু কর্মকর্তারা গৃহপ্রতি ২০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত ঘুষ নিয়েছেন বলে অভিযোগ রয়েছে। আর এ সব ঘুষের মাধ্যমে কয়েক কোটি সরকারি টাকা আত্মসাত্ করা হয়েছে, যা পরবর্তিতে সরকারি অডিটে ধরা পড়ে। পরবর্তিতে অডিট রিপোর্টটি অভিযোগ আকারে তিতাসের পক্ষ থেকে দুদকে পাঠানো হয়। দুদক অভিযোগটি আমলে নিয়ে অনুসন্ধান শুরু করে।

আজ যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তারা হলেন—তিতাসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আব্দুল আজিজ খান, সাবেক পরিচালক (অপারেশন) প্রকৌশলী খালিদ হাসান, মহাব্যবস্থাপক প্রকৌশলী মো. মজিবুল হক, প্রকৌশলী ফুয়াদুল ইসলাম, শাহিনুর আলম, উপমহাব্যবস্থাপক হেদায়েতউল্লাহ, মো. আব্দুল আওয়াল এবং জেনারেল ম্যানেজার (জিএম) বাকিবিল্লাহ।

শেয়ার করুন