সিএনজি অটোরিকশার ভাড়া বাড়ছে না: যোগাযোগমন্ত্রী

0
90
Print Friendly, PDF & Email

সিএনজি চালিত অটোরিকশার ভাড়া বৃদ্ধি করা হবে না বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার সচিবালয়ে মহানগর সিএনজি অটোরিকশা মালিক সমিতি ঐক্য পরিষদের নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ‘এখন ভাড়া বৃদ্ধি করবো না, বিদ্যমান ভাড়াই বলবত্ থাকবে।’

বৈঠকে ঐক্য পরিষদ অটোরিকশার ইকোনমি লাইফ ১১ থেকে ১৫ বছর করার দাবি জানায়। পরিষদের এই দাবি মেনে নিয়েছে সরকার।

তবে শর্ত দিয়ে যোগাযোগমন্ত্রী বলেন, ‘বুয়েটের সুপারিশ অনুযায়ী অটোরিকশার ইঞ্জিন ওভারহেলিং, নতুন সিট কাভারসহ অনুমোদিত ওয়ার্কশপ থেকে যান্ত্রিক পরীক্ষা করতে হবে। অটোরিকশা যাতে নির্ধারিত ভাড়ায় মিটারের চলাচল করে সে বিষয়টিও নিশ্চিত করতে হবে। বুয়েটের শর্ত বাস্তবায়নে মালিক সমিতি থেকে চারজন প্রতিনিধি ও বিআরটিএ থেকে তিনজন নিয়ে মোট সাতজনের একটি কমিটি গঠনেরও ঘোষণা দেন তিনি।’

আগামী ১০ দিনের মধ্যে এ কমিটি সিদ্ধান্ত নেবে অটোরিকশার ইকোনমি লাইফ বৃদ্ধির বিষয়ে কোন কোন প্রতিষ্ঠান প্রত্যায়নপত্র দেবে। বুয়েটের শর্ত পালন করে প্রত্যায়নপত্র নেয়ার পরই ইকোনমি লাইফ বৃদ্ধির সুযোগ পাবে বলে জানান ওবায়দুল কাদের।

ট্যাক্সি ক্যাবের ভাড়া বাড়ানোর ব্যাপারেও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিষয়টি বিবেচনা করা হচ্ছে মাত্র।

অটোরিকশার যাত্রীরা প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছে- এ বিষয়ে পদক্ষেপ জানতে চাইলে মন্ত্রী বলেন, এজন্য বিআরটিএ নজরদারি করবে।

মালিক সমিতি ঐক্য পরিষদ থেকে আয়কর, পুলিশের হয়রানি ও পার্কিংয়ের জায়গা দেয়াসহ চুরি-ছিনতাই ও চালক হত্যা বন্ধ করার জন্য দাবি জানানো হয়। দাবির বিষয়ে যোগাযোগ মন্ত্রী বলেন, সংশিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এ বিষয়গুলো সমাধান করা হবে।

শেয়ার করুন