২০১৫ পর্যন্ত ভারতের কোচিংয়ে ফ্লেচার

0
86
Print Friendly, PDF & Email

দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের দুঃস্মৃতি ডানকান ফ্লেচারের ভারতীয় ক্রিকেট দলের কোচিংয়ের পদকে টালমাটাল করে তুলেছিল। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে মহেন্দ্র ধোনিদের উজ্জল পারফরম্যান্স এই জিম্বাবুয়ানের চাকুরিকে বাঁচিয়ে দিলো। ২০১৫ পর্যন্ত টিম ইন্ডিয়ার কোচের পদের দায়িত্বে পাকা ফ্লেচার।

বাংলাদেশ বিশ্বকাপে ভারতের টানা চার জয়ের পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ফ্লেচারের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন। বোর্ডের একজন কর্মকর্তা বিষয়টি স্বীকার করে নিয়ে বললেন, ‘২০১৫ বিশ্বকাপ পর্যন্ত ফ্লেচারের চুক্তি বাড়ানো হয়েছে। বিসিসিআই সব কিছু খতিয়ে দেখে ঠিক করেছে এই মুহূর্তে নতুন কোচের দায়িত্ব দেওয়া সমীচিন নয়। ফ্লেচার গত তিন বছর দলটার সঙ্গে রয়েছে। বিশ্বকাপ পর্যন্ত ওকে রেখে দেওয়াই বুদ্ধিমানের হবে।’

বিশ্বকাপের আগে অবশ্য ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া সফর করবে ভারত। সেখানে ব্যর্থ হলেও ফ্লেচারের চাকরি যাচ্ছে না। কারণ তার চুক্তি ২০১৫ বিশ্বকাপ পর্যন্ত। প্রসঙ্গত, সাবেক জিম্বাবুয়ে ব্যাটসম্যানের কোচিংয়ে চারটি টেস্ট সিরিজ (ইংল্যান্ড, অস্ট্রে্লিয়া, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড ) হেরেছে ভারত। এছাড়াও তার কোচিংয়েই- দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডে ওয়ান ডে সিরিজে এবং গেল এশিয়া কাপেও ব্যর্থ হয় টিম ইন্ডিয়া।

শেয়ার করুন