পুলিশ হত্যা মামলার জামিন পেলেন ৯ কাউন্সিলর

0
81
Print Friendly, PDF & Email

রাজশাহীতে পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ রায় হত্যা মামলায় কারাগারে আটক সিটি করপোরেশনের ৯ কাউন্সিলর জামিন পেয়েছেন।

মঙ্গলবার দুপুরে মহানগর দায়রা জজ আদালতের বিচারক আশরাফ হোসেন তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। পরে সন্ধ্যা সোয়া ৭টায় রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে তাদের মুক্তি দেওয়া হয়।

জামিন পাওয়া কাউন্সিলররা হলেন ২ নম্বর ওয়ার্ডের মাহবুব শাইর টুকু, ১২ নম্বর ওয়ার্ডের ইকবাল হোসেন দিলদার, ১৩ নম্বর ওয়ার্ডের রবিউল আলম মিলু, ১৪ নম্বর ওয়ার্ডের মো. টুটুল, ১৮ নম্বর ওয়ার্ডের মনির হোসেন, ১৯ নম্বর ওয়ার্ডের নুরুজ্জামান টিটো, ২৫ নম্বর ওয়ার্ডের তরিকুল আলম পল্টু, ২৭ নম্বর ওয়ার্ডের আনোয়ারুল আমিন আজব ও ২৮ নম্বর ওয়ার্ডের আশরাফুল হাসান বাচ্চু।

তারা সবাই নগর বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতা।

কাউন্সিলরদের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আলী আশরাফ মাসুম জানান, গত ২৪ ফেব্রুয়ারি আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছিলেন। মঙ্গলবার তারা দায়রা জজ আদালতে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর হয়।

আদালত সূত্র জানায়, গত বছরের ২৬ ডিসেম্বর বিএনপি-জামায়াতের মিছিল থেকে পুলিশের টহল গাড়িতে বোমা হামলা চালানো হয়। ওই হামলায় পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ রায় নিহত হন।

ওই রাতে নগরীর বোয়ালিয়া মডেল থানার উপ-পরিদর্শক রফিকুল ইসলাম বাদী হয়ে ১৮ দলের ৩৫০ জন নেতাকর্মীকে আসামি করে মামলা করেন। ওই মামলায় ৮৭ জনের নাম উল্লেখ করা হয়।
 
২৬ ডিসেম্বর ১৮ দলের নেতাকর্মীদের একটি দল লোকনাথ স্কুলের মোড়ে পুলিশের একটি টহল ভ্যানে অস্ত্র ও বিস্ফোরকসহ হামলা চালায় । তারা ভ্যানের ভেতরে বোমা নিক্ষেপ করলে তা পুলিশ কনস্টেবল সিদ্ধার্থের বুলেট প্রুফ জ্যাকেটে বিস্ফোরিত হয়। সিদ্ধার্থ পরে ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় আরো ৮ জন পুলিশ সদস্য আহত হন।

শেয়ার করুন