পরাজয়ের ষোলোকলা পূর্ণ করল বাংলাদেশ

0
57
Print Friendly, PDF & Email

শেষটাতেও হলো না। জয়হীন থেকেই বিশ্বকাপের সুপার টেন শেষ করলো বাংলাদেশ। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭ উইকেটে পরাজিত হয় টাইগাররা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং করতে নেমে বাংলাদেশ ৫ উইকেট ১৫৩ রান সংগ্রহ করে। জবাবে অস্ট্রেলিয়া ৩ উইকেট হারিয়ে ১৫ বল আগেই জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে।

১৫৪ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে ওয়ার্নার ও ফিঞ্চ ৯৮ রানের জুটি গড়ে জয়ের ভিত গড়ে দেন। ওয়ার্নার ৪৭ রানে আল-আমিনের শিকার হলেও ফিঞ্চ অর্ধশতক তুলে নেন। অবশ্য ৭১ রানে তার ইনিংসটিও থামিয়ে দেন আল-আমিন।

অসি শিবিরের শেষ উইকেটটি নেন অভিষিক্ত পেসার তাসকিন আহমেদ। ম্যাক্সওয়েলকে সরাসরি বোল্ড করেন তাসকিন।

এর আগে ব্যাটিংয়ের শুরুতেই ১২ রানে ২ ওপেনার সাজঘরে ফিরেন। ধারাবাহিকভাবে ব্যর্থতার পরিচয় দেয়া তামিম আজও নিজেকে মেলে ধরতে পারেননি। রানের খোঁজে থাকা তামিমের ব্যাট থেকে আসে মাত্র ৫ রান।

অন্যদিকে টুর্নামেন্টে ধারবাহিক থাকা আনামুল আজ তামিমের সাথে যোগ দিয়ে রানের খাতাই খুলতে পারেননি। এরপর ম্যাচের মোড় ঘুরিয়ে নেন সাকিব ও অধিনায়ক মুশফিক।

৭৮ বলে সাকিব-মুশফিক ১১২ রানের জুটি গড়েন। যা তৃতীয় উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ। আগের রেকর্ড ছিল ১০৯ রানের। ২০০৭ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ রান করেছিলেন আফতাব আহমেদ ও মোহাম্মদ আশরাফুল।

সাকিব এবারের বিশ্বকাপে একামাত্র বাংলাদেশি ক্রিকেটার হয়ে অর্ধশতক হাঁকিয়ে ৬৬ রানে থামেন। ৫২ বলে ৫ চার ও ৩ ছয়ে এ রান করেন বাহাতি সাকিব।

এছাড়া মুশফিক ৩৬ বলে ৫ ছয় ও ১ চারে তুলে নেন ৪৭ রান। পঞ্চম উইকেটে নাসির হোসেন (১৪) ও মাহমুদুল্লাহর(৬) ১৫ বলে ২০ রানের জুটিতে ১৫৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

শেয়ার করুন