চাকরির দাবিতে ইবিতে অবস্থান ধর্মঘট

0
140
Print Friendly, PDF & Email

চাকরির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) উপাচার্যের কার্যালয়ে অবস্থান ধর্মঘট করেছে ইবি ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে তারা অবস্থান ধর্মঘট শুরু করেন। পরে পুলিশ এসে তাদের সরিয়ে দিলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে একটি বিক্ষোভ মিছিল করে চলে যান তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে কুষ্টিয়া- ঝিনাইদহ থেকে ক্যাম্পাসগামী কয়েকটি বাসের চাবি ছিনিয়ে নেন চাকরি প্রত্যাশী সাবেক ছাত্রলীগের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মাহবুবর রহমান পুলিশি প্রহরায় সব কয়টি গাড়ি ক্যাম্পাসে নিয়ে আসেন।

বেলা সাড়ে ১১টার দিকে উপাচার্য কার্যালয়ের সামনে এসে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য আশিকুর রহমান জাপান, ইবি ছাত্রলীগের সাবেক সহ সভাপতি হিটলার, সাবেক যুগ্ম সম্পাদক লেলিন, টিটু, কাশেম, সাবেক নেতা শিমুল, বহিরাগত সনাতনসহ প্রায় ২০-২৫ জন অবস্থান ধর্মঘট শুরু করেন।

পরে দুপুর সাড়ে ১২টার দিকে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরিফুল ইসলাম জনকের নেতৃত্বে পুলিশের একটি দল তাদের উপাচার্য কার্যালয়ের সামনে থেকে সরিয়ে দেন।

এসময় চাকরি প্রত্যাশী নেতাকর্মীরা ক্ষুদ্ধ হয়ে ক্যাম্পাস অচলের হুমকি দিয়ে চলে যান। পরে দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে একটি বিক্ষোভ মিছিল করেন তারা।

দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার তার সভাকক্ষে প্রশাসনের কর্তাব্যক্তিদের নিয়ে একটি মিটিং করেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রমুখ।

বৈঠক শেষে উপাচার্য সাংবাদিকদের জানান, আগামী কালের মধ্যে বিষয়টির একটা সুষ্ঠ সমাধান করা হবে।

এদিকে ভাঙচুরের আশঙ্কায় বিকেল সাড়ে ৩টায় কুষ্টিয়া-ঝিনাইদহ থেকে কোন বাস ক্যাম্পাসে আসেনি এবং বিকেল সাড়ে ৪টায় ক্যাম্পাস থেকেও কোনো বাস ছেড়ে যায়নি।

শেয়ার করুন