হলমার্কের বিরুদ্ধে আরও এক মামলা

0
73
Print Friendly, PDF & Email

ইতিহাসের বৃহত্তম ব্যাংক ঋণ কেলেঙ্কারির ঘটনায় হলমার্কের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ ও চেয়ারম্যান জেসমিন ইসলামের বিরুদ্ধে আরও একটি অর্থঋণ মামলা দায়ের করেছে সোনালী ব্যাংক।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সোনালী ব্যাংক লিমিটেডের পক্ষে ব্যাংকটির উপ-মহাব্যবস্থাপক আব্দুস সালাম ঢাকার প্রথম অর্থঋণ আদালতে ববি ফ্যাশনস লিমিটেড ও এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ এবং চেয়ারম্যান জেসমিন ইসলামের বিরুদ্ধে মামালাটি দায়ের করেন।

ববি ফ্যাশনস লিমিটেডের কাছে চলতি বছরের ২৮ ফেব্রুয়‍ারি পর্যন্ত ত্রিশ কোটি চল্লিশ লাখ ৬৩ হাজার ৯৯৯ টাকা অঅদায়ের জন্য এ মামলা দায়েল করা হয়।

সোনালী ব্যাংকের আইনজীবী জাহাঙ্গীর হোসেন বাংলানিউজকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

টাকা আদায়ের জন্য এটি নিয়ে সোনালী ব্যাংক হলমার্কের বিরুদ্ধে মোট এগারটি মামলা দায়ের করলো। পরবর্তীতে আরও মামলা দায়ের করা হবে বলেও জানিয়েছেন তিনি।

মামলা উল্লেখ করা হয়, তানভীর মাহমুদ ও জেসমিন ইসলাম ববি ফ্যাশন লিমিটেড নামক প্রতিষ্ঠানের জন্য সুতা, বোতাম ও অন্যান্ন মালামাল আমদানির জন্য  সোনালী ব্যাংক শেরাটন শাখায় ২০১০ সালে একটি এলসি খোলে।
 
বিবাদীরা উক্ত এলসির বিপরীতে বৈদেশিক মালামাল গ্রহণ করে কিন্তু এর বিল মূল্য সোনালী ব্যাংকের নিকট পরিশোধ না করায় সোনালী ব্যাংক পিএডি (পেমেন্ট এগেইনস্ট ডকুমেন্ট) ঋণ সৃষ্টি করে উক্ত মালামালের বিল মূল্য বৈদেশিক নেগোশিয়েটিং ব্যাংকের নিকট পরিশোধ করে।
 
পরবর্তীতে উক্ত টাকা পরিশোধের জন্য সোনালী ব্যাংক হলমার্কের বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে চূড়ান্ত নোটিশ প্রদান করেন। কিন্তু হলমার্ক কোন টাকা পরিশোধ না করায় এ মামলা দায়ের করা হয়।

শেয়ার করুন