রওশনের দলীয় চেয়ারম্যান হওয়ার সুযোগ নেই : এরশাদ

0
85
Print Friendly, PDF & Email

জাতীয় পার্টির (এ) চেয়ারম্যান এইচএম এরশাদ বলেছেন, আমি যতদিন বেঁচে আছি ততদিন আমিই জাতীয় পার্টির (এ) চেয়ারম্যান। এখানে রওশন এরশাদের চেয়ারম্যান হওয়ার কোন সুযোগ নেই। আজ শনিবার দুপুরে ৩ দিনের সফরে রংপুরে এসে তার পল্লীনিবাস বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রওশন এরশাদ ৫ জানুয়ারির নির্বাচন করতে চাননি। পরিস্থিতিতে বাধ্য হয়ে তিনি নির্বাচন করেছেন। তার সাথে আমার কোন দ্বন্দ্ব নেই।

এরশাদ বলেন, ৫ বছরের জন্য এই সরকার ক্ষমতায় এসেছে। ৫ বছরের মধ্যে আর কোন জাতীয় সংসদ নির্বাচন হবে না। বিএনপি আন্দোলনে জনগণকে সমপৃক্ত করতে পারেননি বলে নির্বাচন হয়েছে। এখন বিএনপি’র আন্দোলনের ওপর নির্ভর করবে এ সরকার ৫ বছর থাকবে কিনা। বিগত দিনের বিরোধী দলের আন্দোলন সম্পর্কে এরশাদ বলেন, সেই আন্দোলনে জনগণের সম্পৃক্ততা ছিল না। জনগণ মানুষ খুন, জ্বালাও-পোড়া, ভাংচুরের আন্দোলন পছন্দ করে না।

তিনি আরো বলেন, জিয়াউর রহমান প্রথম রাষ্ট্রপতি কিনা এটা নিয়ে আমি বিতর্কে যেতে চাই না। জিয়াউর রহমান রাষ্ট্রপতি হলে তাদের কী লাভ হবে, এটা বুঝতে পারছি না।

তিনি বলেন, ভারত পানি না দেয়ায় তিস্তা এখন ধূ-ধূ বালুচর। পানির অভাবে কৃষকরা কষ্ঠ পাচ্ছে। পানির দাবিতে আমরা লংমার্চ করেছিলাম। প্রয়োজনে আবারও লংমার্চ করবো।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বাংলাদেশকে পানি চোর বলায় তিনি এর তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, ওরা আমাদের ওপরে আর বাংলাদেশ হচ্ছে নিচু ভূমি। উচু ভূমি থেকে পানি নিচে গড়িয়ে আসে। এখানে চুরি করার কোন প্রশ্নই আসে না। ভারতের নির্বাচনের আগেই পানি পাওয়ার সম্ভবনা নেই। তবে সরকার পানি বিষয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

শেয়ার করুন