দুই নেত্রী মিলেই ঠিক করুন কে প্রথম রাষ্ট্রপতি : এরশাদ

0
42
Print Friendly, PDF & Email

দেশের প্রথম রাষ্ট্রপতি নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দাবির পরিপ্রেক্ষিতে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দুই নেত্রী মিলেই ঠিক করুন কে প্রথম রষ্ট্রপতি ছিলেন। তিনি বলেন, নতুন করে নির্বাচন করার জন্য যে আন্দোলন-সংগ্রাম হওয়া দরকার তা এখন নেই। হরতাল-অবরোধে মানুষ অনেক কষ্ট করেছে তারা এই মুহূর্তে আন্দোলন সংগ্রাম চায় না। কাজেই মধ্যবর্তী নির্বাচনের কোনো সম্ভাবনাও নেই। তিনি দাবি করেন, জাতীয় পার্টি এখন প্রধান বিরোধী দল হিসেবে দায়িত্বশীলের পরিচয় দিচ্ছে।
শনিবার দুপুরে পাঁচ দিনের রংপুর সফরে এসে পল্লী নিবাসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।
এরশাদ বলেন, পাঁচ বছরের আগে দেশে জাতীয় নির্বাচনের আর কোনো সুযোগ নেই। বর্তমান সরকার পাঁচ বছরের জন্য নির্বাচিত হয়েছে এবং তারা পূর্ণ মেয়াদেই ক্ষমতায় থাকবেন বলে মনে হয়। ইতোমধ্যে আওয়ামী লীগ সরকার নিজেদের গুছিয়ে নিয়েছে, অবস্থান সুদৃঢ় করেছে।
তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যার ব্যাপারে এরশাদ বলেন, তিস্তা সেচ প্রকল্প এই অঞ্চলের মানুষের আশীর্বাদ হয়ে দেখা দিলেও নদীতে পানি না থাকায় সবাই হতাশ। পানি বণ্টনে দুই দেশের সরকারকে জোরালো ভূমিকা নিতে হবে। তিনি এ ব্যাপারে দুই দেশের সরকারকে আন্তরিক হওয়ার আহবান জানান।
রওশন এরশাদের রাজনীতি থেকে বিদায় নেয়া প্রসঙ্গে তিনি বলেন, আগে থেকেই তার শারীরিক অবস্থা ভালো ছিলো না। সেই দিক বিবেচনা করে দায়িত্ব থেকে অব্যাহতি নিতে চায় রওশন, তবে দলীয় কোনো কোন্দল নেই।
এসময় জাতীয় পার্টির স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন