স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছে বলেই বাঙালিরা স্বাবলম্বী হয়েছে : শিল্পমন্ত্রী

0
102
Print Friendly, PDF & Email

আর্ত-মানবতার সেবায় লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের সদস্যদের দৃষ্টান্ত অনুসরণ করে দেশের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে সহায়তার হাত বাড়িয়ে দিতে সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে বলেই বাঙালিরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়েছে। তিনি অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে সরকারের সহায়ক শক্তি হিসেবে স্বাবলম্বী জনগোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে কাজ করার পরামর্শ দেন।
শিল্পমন্ত্রী গতকাল শুক্রবার লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল আয়োজিত ১৮তম বার্ষিক জেলা সম্মেলন-২০১৪ এর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান। রাজধানীর উত্তরা ক্লাবে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল এর জেলা-৩১৫ বি-৩ শাখা এ সম্মেলন আয়োজন করে।
ক্লাবের ভারপ্রাপ্ত জেলা গভর্নর লায়ন সামছুল আলম খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে এফবিসিসিআই’র প্রেসিডেন্ট লায়ন কাজী আকরাম উদ্দিন আহমেদ, লায়ন ড. মোহাম্মদ ফারুক, লায়ন মোঃ নাজমুল হক, ইঞ্জিনিয়ার ওয়াহিদুর রহমান আজাদ, লায়ন এ. জেড.এম. সামছুল হুদা ও সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান লায়ন আমিনুল ইসলাম লিটন বক্তব্য রাখেন।
শিল্পমন্ত্রী বলেন, সুষম আর্থ-সামাজিক উন্নয়নের জন্য নারীর ক্ষমতায়ন অপরিহার্য। দেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক নারী এবং তাদেরকে কর্মীর হাতিয়ারে পরিণত করে অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্মীয় অনুশাসন বহাল রেখেই নারী নীতি প্রণয়ন করেছেন। এর ফলে নারী ক্ষমতায়নের ক্ষেত্রে বাংলাদেশে বিশ্ব সম্প্রদায়ের স্বীকৃতি অর্জনে সক্ষম হয়েছে বলে তিনি উল্লেখ করেন। তিনি সরকারের আর্থিক সীমাবদ্ধতার উল্লেখ করে সামাজিক ও মানবিক দায়বদ্ধতা থেকে নিজস্ব অর্থ ও শ্রমে মানবতার কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখায় লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের সদস্যদের প্রশংসা করেন।

শেয়ার করুন