গজারিয়ার ওসি প্রত্যাহার

0
71
Print Friendly, PDF & Email

মুন্সীগঞ্জে নির্বাচনী সহিংসতার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে গজারিয়া থানার ওসি মামুনুর রশীদকে প্রত্যাহার করে নেয়া হয়েছে।
গজারিয়ায় নির্বাচনী পরবর্তী সহিংসতায় আহত ১৩

জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানান, ওসি মামুনকে থানা থেকে প্রত্যাহার করে মুন্সীগঞ্জ পুলিশ লাইনে পাঠানো হয়েছে।

দায়িত্বে অবহেলার অভিযোগে কর্তৃপক্ষ শুক্রবার এই সিদ্ধান্ত নিয়েছে বলে জেলা পুলিশের এক কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

এদিকে মুন্সীগঞ্জের পুলিশ সুপার মো. হাবিবুর রহমানকে শুক্রবার থেকে ৭ দিনের ছুটিতে পাঠানো হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার ভারপ্রাপ্ত পুলিশ সুপারের দায়িত্ব নিয়েছেন।

আর গজারিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. ফরিদ উদ্দিনকে দেয়া হয়েছে ওসির দায়িত্ব।

গত ২৩ মার্চ গজারিয়ায় উপজেলা নির্বাচনের দিন সহিংসতায় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা ছামছুদ্দিন প্রধান, ছাত্রলীগ নেতা মাহাবুবুর রহমান জোটন  ও বিএনপির বিদ্রোহী প্রার্থী আব্দুল মান্নান দেওয়ান মনার স্ত্রী লাকী বেগম নিহত ও প্রায় ৪০ জন আহত হন।

সহিংসতা ও অনিয়মের কারণে উপজেলার ৪৫টি কেন্দ্রের মধ্যে নয়টির ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়, আটকে যায় নির্বাচনের ফলাফল।

এদিকে লাকী বেগমের মৃত্যুর খবরে বৃহস্পতিবার রাতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে বিশৃঙ্খলা এড়াতে গজারিয়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল সকালে গজারিয়ায় এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।  

ভারপ্রাপ্ত পুলিশ সুপার জাকির হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গজারিয়ায় নির্বাচন পরবর্তী আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে ।

শেয়ার করুন