বিএনপি প্রকৃত মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি : খালেদা জিয়া

0
70
Print Friendly, PDF & Email

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, আওয়ামী লীগ নিজেকে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি বলে দাবি করে। তাহলে বিএনপি কী? তিনি বলেন, আসলে বিএনপি হলো প্রকৃত মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি নয়। তারা মুুক্তিযুদ্ধকে সমর্থন করেছে মাত্র। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন বলেই মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধে যোগ দিয়েছেন।
বৃহস্পতিবার সন্ধ্যায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে মুক্তিযোদ্ধা দল আয়োজিত আলোচনা সভায় খালেদা জিয়াএ কথা বলেন।
তিনি বলেন, মুক্তিযুদ্ধে আওয়ামী লীগের অবদানকে আমরা ছোট করে দেখিনা, দেখবো না। তবে আমরা তাদের সত্যকে মিথ্যার সঙ্গে মেশাতে দেব না। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের কৃতিত্ব দেশের মানুষকে না দিয়ে অন্যদের দেয়ার চেষ্টায় থাকে।
তিনি বলেন, মুক্তিযুদ্ধে আওয়ামী লীগের কাজই ছিল লুটপাট করা। দেশবাসী তা দেখেছে। এদেশের সাত থেকে সাড়ে সাত কোটি মানুষ তা জানে।
তিনি বলেন, স্বাধীনতার ঘোষক হলেন জিয়াউর রহমান। জিয়াউর রহমান রাষ্ট্রপতি হয়েছে জনগণের ভোটে। বৈষম্য, অবিচার, খুন ও নির্যাতন  থেকে জাতিকে মুক্তি দিয়ে জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন।
খালেদা জিয়া বলেন, আগামী দিনে জাতিকে সঠিক ইতিহাস জানানোর জন্য বেঁচে থাকা মুক্তিযোদ্ধাদের অবদান রাখতে হবে।
খালেদা জিয়া অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করাসহ স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে আন্দোলনে যথাযথ দায়িত্ব পালনের আহবান জানান।
অনুষ্ঠানে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, খালেদা জিয়াসহ ৫জন মুক্তিযোদ্ধাকে সম্বর্ধনা দেয়া হয়

শেয়ার করুন