প্রার্থীদের পেশী শক্তিতেই সহিংসতা হয়েছে

0
57
Print Friendly, PDF & Email

উপজেলা নির্বাচনে প্রার্থীদের পেশী শক্তি ব্যবহার করার কারণে সহিংসতা হয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার শাহ নেওয়াজ।

সোমবার দুপুরে শেরে বাংলানগর নির্বাচন কমিশন সচিবালয়ে রোববার অনুষ্ঠিত চতুর্থ দফা উপজেলা পরিষদ নির্বাচনে সহিংসতা প্রসঙ্গে তিনি এ মন্তব্য করেন।

কমিশনার শাহ নেওয়াজ বলেন, প্রার্থীরা ভোটারদের মন জয় না করে পেশী শক্তি ব্যবহার করছেন; যার ফলে সহিংস ঘটনা ঘটেছে।

ইসির গৃহীত পদক্ষেপ সম্পর্কে মন্তব্য করতে গিয়ে তিনি বলেন, তবে নির্বাচন শান্তিপূর্ণ করতে কমিশন সব ধরনের ব্যবস্থাই নিয়েছিল। সেনাবাহিনী থেকে শুরু করে সব বাহিনীকেই এ নির্বাচনে ব্যবহার করেছে ইসি।

অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট করতে ইসির আন্তরিকতার কোনোই ঘাটতি ছিল না বলে দাবি করেন নির্বাচন কমিশনার শাহ নেওয়াজ।

সংবাদমাধ্যমের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, তবে কিছু সংবাদমাধ্যমে উপজেলা নির্বাচনের সহিংসতার ঘটনা অনেক ক্ষেত্রে ভুলভাবে উপস্থাপিত হয়েছে।

তিনি বলেন, নির্বাচন অবাধ করতে আমরা সব বাহিনীকেই ব্যবহার করেছি। অনেকের ধারণা ছিল, সেনাবাহিনী ছাড়া নির্বাচনে সহিংসতা ঠেকানো যাবে না। নির্বাচনে সব দলের প্রার্থীরাই জয়ী হয়েছেন। এতেই বোঝা যাচ্ছে, ভোট অবাধ হয়েছে।

প্রার্থীদের সম্পর্কে অভিযোগ করে শাহ নেওয়াজ বলেন, তবে উপজেলা পরিষদে অংশ নেওয়া অনেক প্রার্থীই আমাদের সাহায্য করেননি। মূলত আমাদের সঠিক পদক্ষেপের কারণে যতটুকু সহিংসতা হওয়ার কথা, তার চেয়ে সহিংসতা কম হয়েছে।

শেয়ার করুন