উৎসবমুখর পরিবেশ এখন জাদুঘরে : রিজভী

0
40
Print Friendly, PDF & Email

চতুর্থ দফা উপজেলা নির্বাচনেও সরকারদলীয় নেতাদের কেন্দ্র দখল, হামলা, ভোটারদের ভয়ভীতি দেখানোর অভিযোগ করে বিএনপির যুগ্ম  মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “কেন্দ্র দখলের মহোত্সব চলছে। নির্বাচনের উত্সবমুখর পরিবেশ জাদুঘরে চলে গেছে।” আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থীদের বিজয়ী করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রকাশ্যে নগ্নভাবে সহযোগিতা করছেন বলেও অভিযোগ করেন তিনি।

রোববার বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন। রিজভী বলেন, “পূর্বের কয়েক দফা নির্বাচনের মতো এবারো আওয়ামী লীগের নেতা-কর্মীরা সকাল ৯টার মধ্যে ৯১টি উপজেলার বেশিরভাগ কেন্দ্র দখল করে জাল ভোট দিয়েছে। এ সময় তারা ১৯ দল সমর্থিত প্রার্থীর এজেন্টদেরকে মারধর করে কেন্দ্র থেকে বের করে দেয়।”

রিজভী বলেন, নির্বাচন কমিশনের কাছে শত অভিযোগ করলেও তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি। নির্বাচন কমিশন আসলে সরকারের তল্পিবাহক হিসেবেই কাজ করছে।
 আইন-শৃঙ্খলা বাহিনীর ভূমিকার সমালোচনা করে তিনি বলেন, “আইন-শৃঙ্খলা বাহিনী সরকার সমর্থিতদের বিজয়ী করতে কাজ করে যাচ্ছে। তারা ছাত্রলীগ-যুবলীগ ক্যাডারদের সহযোগিতা করছে।“

এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, “নির্বাচনে সেনাবাহিনীর গ্রেফতারের ক্ষমতা আগেই ছিল। এখন শুধু কমিশন চিঠি দিয়ে তাদের জানিয়ে দিয়েছেন। তবে তাদের বিচারিক ক্ষমতা দেয়া হয়নি।”

চতুর্থ দফা নির্বাচনে রাজশাহী বিভিন্ন উপজেলা, সিলেটের কানাইঘাট, ভোলার মনপুরা ও তমিজ উদ্দিন, গাজীপুরসহ বিভিন্ন স্থানে ভোটকেন্দ্র দখল ও কেন্দ্র থেকে বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্ডদের বের করে দেয়া হয়েছে বলে অভিযোগ করেন রিজভী। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলের সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ।

শেয়ার করুন