বিজেপির সমালোচনায় করায় মমতাকে হুঁশিয়ারি

0
102
Print Friendly, PDF & Email

 বিজেপি’র প্রধানমন্ত্রী পদপ্রার্থী সুবিধাবাদী নরেন্দ্র মোদির সমালোচনায় মুখর না হওয়ার জন্য তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হুঁশিয়ার করে দিয়েছেন কলকাতার টিপু সুলতান মসজিদের ইমাম আবু বরকতি। তিনি গতকাল একটি সংবাদ এজেন্সির সঙ্গে এক সাক্ষাৎকারে বলেছেন, অসাম্প্রদায়িক চরিত্রকে তুলে ধরতে মমতার উচিত আরো বেশি বেশি করে মোদির সমালোচনা করা।
মমতার ঘনিষ্ঠ এই ইমাম বলেন, মমতা যে ধর্মনিরপেক্ষ মানুষ সেটা আমরা সবাই জানি। কিন্তু তাকে অসাম্প্রদায়িক হিসেবে সকলের সামনে তুলে ধরার জন্য মমতার উচিত মোদির আরও কঠোর ও আগ্রাসী সমালোচনা করা। এই প্রসঙ্গে ইমাম মাওলানা বরকতি রাহুল গান্ধীর উদাহরণ তুলে ধরে বলেন, রাহুল যেভাবে মোদির কঠোর সমালোচনা করছেন ঠিক সেইভাবে মমতারও উচিত মোদির সমালোচনা করা।

পশ্চিমবঙ্গের ২৮ শতাংশ মুসলমান ভোট পাওয়ার জন্য যখন সব দল উঠেপড়ে লেগেছে ঠিক তখনই মাওলানা বরকতির এই মন্তব্য সকলকে বেশ ভাবিয়ে তুলেছে। বরকতি অবশ্য বিজেপি’র প্রার্থী নরেন্দ্র মোদিরও তীব্র সমালোচনা করেছেন। মোদির মুসলমান ভোট প্রার্থনা প্রসঙ্গে বরকতি বলেন, মুসলমান টুপি পরার ব্যাপারে যখন নরেন্দ্র মোদির এত আপত্তি সেখানে তিনি কেন মুসলমানদের ভোট চাইছেন? বরকতি আরও বলেন, মোদির মুসলমান ভোট চাইতে লজ্জা করা উচিত। আসলে সে একটা সুবিধাবাদী ব্যক্তি।

এর আগে ইমাম দিল্লিতে আন্না হাজারের সঙ্গে মমতার যৌথসভা করা নিয়েও হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, মমতা আন্নার সঙ্গে যৌথসভা করতে তাকে মুসলিমরা সমর্থন দেবেন কিনা তা ভেবে দেখতে হবে। দিল্লিতে অবশ্য মমতার যৌথসভা নিজেই ভেস্তে দিয়েছেন আন্না হাজারে। এখন তিনি বলছেন, মমতাকে সমর্থন করলেও তার দল তৃণমূল কংগ্রেসকে সমর্থন করবেন না।

শেয়ার করুন