বিএনপি নেতাদের উদ্দেশে হানিফ নিজেদের ব্যর্থতার দায় জনগণের ওপর চাপাবেন না

0
122
Print Friendly, PDF & Email

বিএনপি’র উদ্দেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, নিজেদের ব্যর্থতার দায় জনগণের ওপর চাপাবেন না ।

রবিবার দুপুরে গণগ্রন্থাগার মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত বঙ্গবন্ধুর জন্মদিনের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আপনাদের নিজেদের সাংগঠনিক ব্যর্থতা ও জনসম্পৃক্ততা না থাকার ফলে আন্দোলনে সফল হননি। নির্বাচনে অংশ নিতে পারেননি। এর দায় মানুষের উপর চাপিয়ে আবার কী কষ্ট দিবেন?

মাহবুব-উল আলম হানিফ বলেন, বেগম জিয়া উপজেলা নির্বাচনে তাদের(বিএনপি) সমর্থিত প্রার্থীর বিজয়ের কারণে আন্দোলনের হুমকি দিয়েছেন। গতকাল (১৫মার্চ) আইনজীবীদের সঙ্গে আলাপকালে আবার রাজপথে নামার কথা বলেছেন। তিনি তো রাজপথেই আছেন।

বেগম জিয়ার প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, দেশের মানুষের কী হয়েছে, অশান্তি ছাড়া? আপনারা চান কী? দেশের মানুষ শান্তিতে থাকুক আপনারা চান না?

হানিফ বলেন, দয়া করে নিজেদের ব্যর্থতার জন্য মানুষকে কষ্ট দিবেন না। জনগণের মন জয় করার চেষ্টা করুন। ২০১৯ সালের একাদশ নির্বাচনে আপনাদের নিয়ে জনগণ ভাবতে পারে।

এসময় দেশের জনগণকে বিএনপি-জামায়াতের নাশকতা ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করার আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ৭১’ এর পরাজিত শক্তি দেশে অশান্তি বিশৃঙ্খলা করতে চায়। তারা ২০১৩ সালে বিনা কারণে গোটা দেশে অশান্তি তৈরি করেছে। গত বছরে এমন কোনো নাশকতা নাই তারা করেনি। এটা শুধুমাত্র যুদ্ধাপরাধীদের বিচার ও দুর্নীতিবাজ নেতােেদর বিচার বন্ধ করার জন্য।

মাহবুব-উল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধু একটি স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছেন। তার স্বপ্ন ছিল, অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠন করা। আমারা এখনো তার স্বপ্নের সোনার বাংলা গঠন করতে পারিনি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার মত অবস্থায় নিয়ে এসেছেন তিনি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের আমাদের আরও এগিয়ে যেতে হবে। সেজন্য শেখ হাসিনাকে আমাদের সকলের সহযোগিতা করতে হবে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, ড. ইনামুল হক, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

শেয়ার করুন