ফখরুলসহ দুই বিএনপি নেতার জামিন স্থগিতের আবেদন

0
69
Print Friendly, PDF & Email

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্মমহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের জামিন স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করা হয়েছে।

এছাড়া বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও এমকে আনোয়ারকে দেওয়া জামিন স্থগিত চেয়ে বৃহস্পতিবার আবেদন করা হবে।

অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের কর্মকর্তারা বুধবার সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে ওই চার নেতার মধ্যে ব্যারিস্টার খোকনকে দেওয়া জামিন স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আগামী ১৩ ফেব্রুয়ারি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এসব স্থগিতাবেদনের শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

গত ১৬ জানুয়ারি ব্যারিস্টার খোকনকে, ২০ জানুয়ারি ফখরুল ইসলাম আলমগীরকে এবং ২১ জানুয়ারি ব্যারিস্টার মওদুদ আহমদ ও এম কে আনোয়ারকে জামিন দেন হাইকোর্ট।

এদের মধ্যে প্রথম দুইজনের জামিন স্থগিত চেয়ে সরকারপক্ষ বুধবার আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেন। এরমধ্যে ব্যারিস্টার খোকনের তিন মামলায় (রমনা একটি ও মতিঝিল ২টি) দেওয়া জামিন স্থগিতের আবেদনের শুনানি হয়।

সরকারপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সেলিম।

বিএনপি নেতাদের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট আবদুল ওয়াহাব, জয়নুল আবেদীন, নিতাই রায় চৌধুরী ও ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরী।

এছাড়া ফখরুল ইসলাম আলমগীরের আবেদনে ত্রুটি থাকায় তা সংশোধন করে দাখিল করার জন্য সরকারপক্ষকে নির্দেশ দেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

বৃহস্পতিবার নতুন করে এ আবেদন করা হবে বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সেলিম।

ব্যারিস্টার মওদুদ আহমদ ও এমকে আনোয়ারের জামিন স্থগিত চেয়ে সরকারপক্ষ বৃহস্পতিবার আবেদন দাখিল করবে সংশ্লিষ্ট শাখায়। এজন্য বুধবার চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর অনুমতি নেওয়া হয়েছে। ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

শেয়ার করুন