এরশাদ নয়, রওশনের সঙ্গে যোগাযোগ করুন

0
71
Print Friendly, PDF & Email

জাতীয় পার্টির যেকোনো বিষয়ে দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদের সঙ্গে যোগাযোগ করতে নির্বাচন কমিশনকে (ইসি) অনুরোধ করা হয়েছে।

সরাসরি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদদীন আহমেদের কাছে বুধবার বিরোধী দলীয় নেতার এ চিঠি পৌঁছে দেওয়া হয়েছে বলে সিইসির কার্যালয়ের একজন কর্মকর্তা নিশ্চিত করেছেন।

জাতীয় পার্টির পক্ষ থেকে বিরোধী দলীয় নেতার প্যাডে সিইসির কাছে পাঠানো চিঠিতে রওশন এরশাদ বলেছেন, ‘আমি বর্তমানে বিরোধী দলীয় নেতা। দশম সংসদ নির্বাচনে আমার নেতৃত্বে জাতীয় পার্টি অংশ নিয়েছে। অতএব জাতীয় পার্টির নামে এখন থেকে যত চিঠি কমিশন থেকে ইস্যু করা হবে তা যেন আমার নামে করা হয়।’

ইসি থেকে সাধারণত দলের প্রধান বা চেয়ারম্যান অথবা মহাসচিবের কাছে চিঠি পাঠানো হয়ে থাকে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক নির্বাচন কমিশনার বলেন, ‘জাতীয় পার্টিকে চিঠি দেওয়ার বিষয়টি নিয়ে রওশন এরশাদের একটি চিঠি পেয়েছি। আমরা আইন মোতাবেক যাকে চিঠি দেওয়া প্রয়োজন তাকেই দেব।’

এ নিয়ে বিতর্কের কোনো অবকাশ নেই বলেও জানান তিনি।

বিএনপি বর্জিত গত ৫ জানুয়ারির নির্বাচনে জাতীয় পার্টি মোট ৩৪টি আসনে জয়ী হয়। এতে জাতীয় সংসদে বিরোধীদলের আসনে বসছে দলটি। প্রধান বিরোধীদলীয় নেতা নির্বাচিত হয়েছে এরশাদ পত্মী রওশন এরশাদ।

বিরোধীদলের আসনের বসলেও জাতীয় পার্টির তিনজন সাংসদ মন্ত্রিসভায় যোগ দিয়েছেন।

নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে হাসপাতালে ‘চিকিৎসাধীন’ থাকা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ১১ জানুয়ারি সংসদ সদস্য হিসেবে শপথ নেন। এরপর গত সপ্তাহে তাকে প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে নিয়োগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন