৫ জানুয়ারি ইতিহাসে কালো দিবস হয়ে থাকবে: প্রফেসর এমাজউদ্দীন

0
40
Print Friendly, PDF & Email

৫ জানুয়ারি যে এক তরফার নির্বাচনের অনুষ্ঠিত হতে যাচ্ছে তা বর্জনের আহবান জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্যর রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর এমাজ উদ্দীন আহমদ বলেছেন, ৫ জানুয়ারিকে মানুষ কালো দিবস হিসেবে পালন করবে।

তিনি বলেন, “ভবিষ্যতে মানুষ এ দিনটিকে ঘৃণাভরে মনে রাখবে।”

শনিবার জাতীয় প্রেস ক্লাবে পেশাজীবী সংগঠনের আয়োজিত ‘গণঅনশন’ কর্মসুচিতে তিনি এ কথা বলেন।

প্রফেসর এমাজউদ্দীন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশে বলেন, “আপনার যদি দেশের জন্য, গণতন্তের জন্য, মানুষের জন্য ভালোবাসা থেকে থাকে তাহলে নির্বাচন প্রত্যাহার করুন।”

তিনি বলেন, “বাংলাদেশের জনগণ গণতন্ত্রের জন্য অতি সাবধান। গণতন্ত্রের জন্য জনগণ সব করতে পারে। জনগণের বিরুদ্ধে যেয়ে একতরফার নির্বাচন করবেন না। তাহলে জাতীয় জীবনে এটি কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে।
৪২ বছরের ইতিহাসই আসল ইতিহাস না। পূর্বের ইতিহাস দেখতে হবে। ভবিষ্যতেও ইতিহাস রচনা হবে। সে সময়ে জাতি আপনাকে ধিক্কার দিবে। গায়ের জোরে নির্বাচন করে দেশে আর প্রাণহানি ঘটাবেন না।”

সংগঠনের আহবায়ক বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহল আমীন গাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বিকল্প ধারার মহাসচিব সাবেক মন্ত্রী মেজর (অব.) আব্দুল মান্নান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আ ফম ইউসুফ হায়দার, ড্যাবের মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন, ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া প্রমুখ।

শেয়ার করুন