পাগলা কুকুর রাস্তায় থাকলে বিবেকবানরা রাস্তায় নামতে পারে না

0
68
Print Friendly, PDF & Email

পাগলা কুকুর যদি রাস্তায় থাকে সেখানে বিবেকবান মানুষ রাস্তায় নামতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন।

সুপ্রিম কোর্টে আইনজীবীদের ওপর হামলার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং আটককৃত আইনজীবী নেতাদের মুক্তির দাবিতে প্রতীকী অনশন কর্মসূচিতে অনশন ভাঙাতে এসে তিন এ কথা বলেন।

খন্দকার মাহবুব বলেন, সরকার দলের লোকজন বলে আমরা নাকি রাস্তায় নামি না। তাদেরকে আমি বলছি, আমাদের অবরোধ জনগণ স্বতঃস্ফূর্তভাবে সফল করছে। তারা এ সরকারকে প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, আগামী ৫ জানুয়ারি দেশে একতরফা নির্বাচন হলে তা হবে গণতন্ত্রের জন্য কবর রচনা করা

ডিএমপি কমিশনার বেনজির আহমেদকে উদ্দেশ্য করে তিনি বলেন, আওয়ামী সন্ত্রাসীরা বাঁশের লাঠি নিয়ে আদালত প্রাঙ্গণে নারীদের ওপর নারকীয়ভাবে নির্যাতন করেছে আর পুলিশ বলছে তারা পতাকা হাতে নিয়ে গেছে।

পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা পাকিস্তানী নন, আপনার বাংলাদেশী। আপনারা আমাদের সন্তান, আমাদের ভাই। তাই কোনো একটি বিশেষ দলকে ক্ষমতায় রাখার জন্য কিংবা দালালি করবেন না। আপনারা নিরপেক্ষতার সঙ্গে আপনাদের কাজ করুন।

এর আগে গত ২৯ ও ৩০ ডিসেম্বর আইনজীবীদের ওপর হামলার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আইনজীবীদের প্রতীকী অনশন ভঙ্গ করান বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব। বৃহস্পতিবার দুপুর দেড়টায় আইনজীবীদের পানি পান করিয়ে তিনি অনশন ভঙ্গ করান।

প্রতীকী অনশন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি এ জে মোহাম্মদ আলী, সাবেক সভাপতি জয়নুল আবেদীন, আইনজীবী নিতাই রায় চৌধুরী, সমিতির সহসভাপতি এ বি এম ওয়ালিউর রহমান খান, সাবেক সম্পাদক এম বদরুদোজ্জা, মাসুদ আহমেদ তালুকদার, রুহুল কুদ্দুসসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনশনের শুরুতে সমিতির ভারপ্রাপ্ত সম্পাদক রফিকুল হক তালুকদার জানান, ওই হামলার প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এবং আইনজীবী সমিতির সম্পাদক মাহবুবউদ্দিন খোকনসহ গ্রেপ্তার হওয়া সব আইনজীবীর মুক্তির দাবিতে তারা এই কর্মসূচি পালন করছেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে আজ বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে এ কর্মসূচি শুরু হয়। তবে শীতকালীন ছুটি শেষে আজ উচ্চ আদালত খুলেছে। সকাল সোয়া ৯টা থেকে আপিল বিভাগের বিচার কার্যক্রম চলতে দেখা গেছে।

পূর্ব ঘোষিত এই কর্মসূচি পালনের জন্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের ডান পাশে খোলা জায়গায় সামিয়ানা টাঙিয়ে অনশন কর্মসূচি শুরু করেন আইনজীবীরা।

শেয়ার করুন