খালেদার বাসার সামনের ট্রাক সরানো হচ্ছে

0
64
Print Friendly, PDF & Email

বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসভবনের সামনে রাখা বালুভর্তি একটি ট্রাক সরিয়ে নেয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে একটি ট্রাক সরিয়ে নেয়া শুরু হয়।

টানা প্রায় ৩৫০ ঘণ্টার হরতাল-অবরোধ কর্মসূচি শেষে ২৪ ডিসেম্বর সংবাদ সম্মেলনে খালেদা জিয়া ২৯ ডিসেম্বর রোববার ‘গণতন্ত্রের অভিযাত্রা’ কর্মসূচির ঘোষণা দেন। সরকারি দল আওয়ামী লীগ এ কর্মসূচিকে বড় ধরনের নাশকতার আয়োজন বলে অভিহিত করে তা যে কোনো মূল্যে ঠেকানোর ঘোষণা দেয়। রোববার কর্মসূচি হলেও ঠেকানোর আয়োজন শুরু হয় বৃহস্পতিবার বিকেল থেকেই।

শুক্রবার রাত থেকেই খালেদা জিয়ার গুলশানের বাসভবনের সামনে নিরাপত্তা জোরদার শুরু হয়েছিল। শনিবার বিকেলেই বিরোধীদলীয় নেতা হিসেবে খালেদা জিয়ার নিয়মিত পুলিশ প্রটোকল প্রত্যাহারের অভিযোগ ওঠে বিএনপির পক্ষ থেকে। একই সময়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য কঠোর অবস্থান নেন গুলশানের ৭৯ নম্বর সড়কের ‘ফিরোজা’ ভবনের সামনে। বালুভর্তি ট্রাক খালেদা জিয়ার বাসভবনের চারদিকের রাস্তায় রেখে পুরোপুরি অবরুদ্ধ করে ফেলা হয়।

রোববার সকালে খালেদা জিয়ার বাড়ির সামনে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যসংখ্যা আরও বেড়ে যায়। ছিল বালুবোঝাই ট্রাক। সেদিন দিন শেষে পেছন দিক থেকে কয়েকজন সাংবাদিক বাড়ির ভেতর ঢুকে পড়লে খালেদা জিয়া ত্রুক্রদ্ধ ও ক্ষুব্ধ কণ্ঠে সরকারকে কঠোর ভাষায় সমালোচনা করে সাংবাদিকদের জানালেন, সোমবারও ‘মার্চ ফর ডেমোক্রেসি- গণতন্ত্রের অভিযাত্রা’ কর্মসূচি বহাল থাকবে।

এরপর গত কয়েক দিনও তার বাসা ঘিরে রয়েছে বিপুল সংখ্যক পুলিশ। আছে বালুভর্তি ট্রাকও।

শেয়ার করুন