রাত ৮টার মধ্যে ঘরে ফিরতে হবে চার এলাকার লোকজনকে

0
464
Print Friendly, PDF & Email

৩১শে ডিসেম্বর থার্টি ফাস্ট নাইট উদযাপন উপলক্ষে রাজধানীজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এর অংশ হিসেবে রাজধানীর নির্দিষ্ট কিছু এলাকার বাসিন্দাদের মঙ্গলবার রাত আটটার মধ্যেই ঘরে ফেরার অনুরোধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

ঢাকা মহানগরীর নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে রাস্তার মোড়, ফ্লাইওভার কিংবা রাস্তায় কোনো ধরনের জমায়েত, সমাবেশ বা উন্মুক্ত স্থানে কোনো ধরনের অনুষ্ঠান করা যাবে না। ঢাকা বিশ্ববিদ্যালয়, গুলশান, বনানী ও বারিধারা এলাকায় বসবাসরত নাগরিকদের রাত ৮টার আগেই তাদের নিজ নিজ বাসস্থানে ফিরতে হবে। এছাড়া রাতে বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশের ক্ষেত্রে নাগরিকদের প্রয়োজনে কর্তব্যরত পুলিশ সদস্যদের পরিচয়পত্র দেখাতে হবে। ওই সময়ে সার্বিক নিরাপত্তার স্বার্থে গুলশান, বনানী, বারিধারা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার আবাসিক বাসিন্দা ছাড়া অন্যদের এলাকায় প্রবেশ করতে নিরুৎসাহিত করা হবে পুলিশের পক্ষ থেকে। রাত ৮টার পর হাতিরঝিল এলাকায় প্রবেশ না করতে বলা হয়েছে এবং যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে নাগরিকদেরকে কর্তব্যরত পুলিশ সদস্যদের সাহায্য গ্রহণের পরামর্শ দেয়া হয়েছে।

সোমবার এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগরের পুলিশ কমিশনার বেনজির আহমেদ এসব নির্দেশনার কথা জানিয়েছেন।

থার্টি ফাস্ট নাইটে নগরীতে সাদা পোশাকে দায়িত্ব পালন করবে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গুলশান ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় থাকবে সোয়াট টিম ও রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে বসানো হবে গোপন ক্যামেরা (সিসি টিভি)। বিভিন্ন স্থানে থাকবে মোবাইল ওয়াচ টাওয়ার। সেই সঙ্গে টহল দেবে পুলিশের বোমা নিস্ক্রিয়কারী দল ও রাস্তায় থাকা পুলিশদের কাছে থাকবে অ্যালকোহল ডিটেক্টর ।

শেয়ার করুন