মার্চ ফর ডেমোক্রেসি ৫ জানুয়ারি পর্যন্ত বাড়ানোর ইঙ্গিত

0
64
Print Friendly, PDF & Email

দীর্ঘায়িত হচ্ছে বিরোধীজোট ঘোষিত মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি। রোববার বাধা পাওয়ায় এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে ঘোষণা দিয়েছেন ১৮ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া।

সংশ্লিষ্ট দলীয় একাধিক সূত্র জানিয়েছে, এই কর্মসূচি আগামী ৫ জানুয়ারি পর্যন্ত দীর্ঘায়িত হতে পারে। তেমনটাই ইঙ্গিত দিয়েছেন খালেদা জিয়া। বিকেল চারটায় বাসা থেকে নয়াপল্টনের উদ্দেশ্যে বের হতে ব্যর্থ হয়ে সাংবাদিকদের তিনি জানান, মার্চ ফর ডেমোক্রেসি আগামীকালও (সোমবার) অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, ‘এই সরকার অবৈধ সরকার। অগণতান্ত্রিক সরকার। এই সরকারের লজ্জা থাকলে অবিলম্বে ক্ষমতা ছেড়ে বিদায় নেওয়া উচিত।’ এ কথা বলেই বাসভবন প্রাঙ্গণে চেয়ার পেতে বসেন তিনি।

এর আগে বিকেল ঠিক তিনটা ৩৭ মিনিটে প্রথম দফায় গাড়ি থেকে জাতীয় পতাকা হাতে গাড়ি থেকে নেমে আসেন খালেদা জিয়া। দুপুর আড়াইটা থেকেই তার গাড়িতে অবস্থান করছিলেন তিনি। প্রায় এক ঘণ্টা গাড়ির মধ্যে বসে থাকার পরও তাকে নয়াপল্টনের উদ্দেশে বেরোতে না দেওয়ায় তিনি অধৈর্য হয়ে গাড়ি থেকে বের হয়ে আসেন।

পাশেই থাকা নিরাপত্তাকর্মীদেরকে বলেন, ‘আমার যেতে বাধা কোথায়?’ এ সময় উপস্থিত নিরাপত্তা-কর্মকর্তারা তার প্রশ্নের কোনো জবাব দিতে পারেননি। শুধু বলেছেন, যা কিছু করা হচ্ছে সবই ওপরের নির্দেশে।

শেয়ার করুন