রাজধানীর সব প্রবেশপথ বন্ধ, পায়ে হেঁটে আসতেও বাধা

0
123
Print Friendly, PDF & Email

রাজধানীর সব প্রবেশপথ বন্ধ করে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এমনকি মানুষকে পায়ে হেটে আসতে বাধা দেয়া হচ্ছে।

রবিবার বিরোধী জোটের ‘মার্চ ফর ডেমোক্রেসি’ ঘিরে রাজধানীর প্রতিটি প্রবেশ পথেই তল্লাশি চৌকি বসিয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

যাত্রাবাড়ী দিয়ে রাজধানীতে প্রবেশ করতে গিয়ে প্রত্যেককেই পুলিশ এবং র্যাীবের তল্লাশির মুখে পড়তে হচ্ছে। সেখানে অবস্থান নিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। যাত্রাবাড়ী মোড়ে ১১টা থেকে গণসঙ্গীতের আয়োজন করেছে যুবলীগ দক্ষিণ।

এদিকে, যাত্রাবাড়ি থানার সামনে থেকে সকাল ৮টার দিকে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

উত্তরা ও এয়ারপোর্ট থেকে ছেড়ে আসা বাস কাকলীতে আটকে দিচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পথচারীদের নির্বিচারে তল্লাশি করা হচ্ছে। পায়ে হেটে অনেককে কর্মস্থলে যেতে হচ্ছে।

রাজধানীর অন্যতম প্রবেশপথ আমিনবাজার ও গাবতলীর মাঝে পর্বত ব্রিজের দক্ষিণপাশে র্যা ব, পুলিশ ও বিজিবির যৌথ বাহিনী ব্যারিকেড দিয়ে রেখেছে। গণপরিবহন শূন্য রাস্তায় রিকশা, সিএনজি, মোটরসাইকেল, এমনকি মালবাহী ট্রাকের হেলপার ও ড্রাইভারকেও নামিয়ে তল্লাশি চালানো হচ্ছে।

এছাড়া, প্রতিটি মোড়ে মোড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থান দেখা যাচ্ছে ভোর থেকে। টেকনিক্যাল মোড়ে অবস্থানরত আওয়ামী লীগের বেশ কিছু নেতাকর্মীর হাতে লোহার রড ও হকিস্টিকসহ লাঠিসোঠা দেখা গেছে।

কেরানীগঞ্জ থেকে রাজধানীর প্রবেশপথ বাবুবাজার ব্রিজ আটকে দিয়েছে পুলিশ ও স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। সকাল সাড়ে ৮টা থেকে পুলিশ ও আওয়ামী লীগ কর্মীরা ব্রিজে অবস্থান নিয়ে যাতায়াত বন্ধ করে দেয়।

এতে আটকা পড়েন সাধারণ মানুষ। অফিস ও ব্যক্তিগত কাজে রাজধানীর উদ্দেশ্যে আসা লোকজন ব্রিজের গোড়ায় ভিড় করছেন। তাদের কেউ কেউ নিজেদের পরিচয়পত্র দেখিয়ে অফিসে যেতে চাইলেও পুলিশ যেতে দেয়নি।

এদিকে পুরান ঢাকা কয়েকটি এলাকায় আওয়ামী লীগ ও ছাত্রলীগ কর্মীদের লাঠি হাতে অবস্থান করতে দেখা যায়। সকাল সাড়ে নয়টা পর্যন্ত ১৮ দলের নেতাকর্মীদের ওই এলাকা দিয়ে সম্মিলিতভাবে প্রবেশ করতে দেখা যায়নি।

শেয়ার করুন