রাজধানীতে আইনজীবীসহ আটক ১৯

0
62
Print Friendly, PDF & Email

বিরোধীদলের ডাকা ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিকে ঘিরে রাজধানীতে আটকের ঘটনা ঘটছে। রোববার সকালে রাজধানীর বিভিন্ন স্থান থেকে ১৯ জনকে আটক করেছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এর মধ্যে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে ১২ জনকে আটক করে শাহবাগ থানা পুলিশ। তারা হলেন, সুপ্রিম কোর্টের আইনজীবী ড. আরিফা জেসমিন ও শাহানা চৌধুরী, মতিউর (৪০), লোকমান (৩৫) ও মো. সেলিম (৩২)। এছাড়া বাকী ৭ জনের নাম জানা যায়নি।
শাহবাগ থানা পুলিশের উপ-পরিদর্শক শহীদ চৌধুরী জানান, সন্দেহজনকভাবে এ তিনজনকে আটক করা হয়েছে। থানায় নিয়ে জিজ্ঞাসাবাদের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
রমনা জোনের এসি শিবলী নোমান বলেন, ১৮ দলের গণজমায়েতের কোনো অনুমতি নেই। এ কারণে কেউ নাশকতার চেষ্টা করলেই তাদের আটক করা হচ্ছে।
এছাড়া ডেমরা জোনের এসি মিনহাজুল ইসলাম জানান, নাশকতার আশঙ্কায় যাত্রাবাড়ি থেকে ৫ জন এবং মতিঝিল থেকে ২ জনকে আটক করা হয়েছে। তবে তাদের নাম জানান নি তিনি।
প্রসঙ্গত উল্লেখ্য, ২৪ ডিসেম্বর ঢাকামুখী ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচির ডাক দেন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া। নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সকাল ১০টা থেকে ১১টার মধ্যে তাদের কর্মসূচি শুরু হওয়ার কথা রয়েছে।

শেয়ার করুন