রাজধানীর রেল স্টেশনগুলোতে চলছে বিশেষ অভিযান

0
71
Print Friendly, PDF & Email

রাজধানীর রেল স্টেশনগুলোতে হঠাৎ করে নজরদারি বাড়ানো হয়েছে। একইসঙ্গে চলছে বিশেষ গ্রেফতার অভিযান। রেল কর্মকর্তাদের ভাষ্য অনুযায়ী আসন্ন নির্বাচনকে সামনে রেখে রেলওয়ের নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে নির্ভরযোগ্য সূত্রের দাবি বিরোধী দল ঘোষিত ২৯ ডিসেম্বরের ঢাকা অভিযাত্রা ‘মার্চ ফর ডেমোক্রাসি’ কর্মসূচিতে জনস্রোত ঠেকাবার টার্গেট নিয়েই আটক অভিযান চলছে।

জানা যায়, শুক্রবার ভোর থেকেই রাজধানীর কমলাপুর, তেজগাঁও ও বিমানবন্দর রেল স্টেশনে নিরাপত্তা হঠাৎ করে বাড়ানো হয়। রেল পুলিশের পাশাপাশি পুলিশ ও র‌্যাবের বিপুল সংখ্যক সদস্য স্টেশনগুলোতে অবস্থান নেয়। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ট্রেনযোগে আগত যাত্রীদের ওপর কড়া নজরদারি ছাড়াও সন্দিগ্ধদের জিজ্ঞাসাবাদ করছে। বিরোধী দলের সমর্থক সন্দেহ হলেই তাকে আটকে রাখা হচ্ছে। এ ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এরই মধ্যে অনেকে নাজেহাল হবার অভিযোগ তুলেছেন।

রেলের একটি সূত্র মতে, আগামী ২৯ ডিসেম্বর বিরোধী দল ঘোষিত ঢাকা অভিযাত্রা কর্মসূচিতে বিরোধী দলীয় নেতাকর্মীদের আগমন ঠেকাতেই ঊর্ধ্বতন মহলের নির্দেশে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

তবে রেল পুলিশের ডিআইজি সোহরাব হোসেন এ অভিযোগ অস্বীকার করে বলেন, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখেই রেল স্টেশনগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ করে বড় ধরনের নাশকতা ঠেকাতেই অভিযান চলছে। এতে রেল পুলিশের পাশাপাশি পুলিশ ও র‌্যাব সদস্যরা অংশ নিচ্ছেন। নির্বাচন পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

শেয়ার করুন