নাটোর থেকে ঢাকা আসছে ১০ হাজার নেতাকর্মী

0
343
Print Friendly, PDF & Email

১৮ দলীয় জোটের নেতা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আহ্বানে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি সফল করতে নাটোর থেকে ১০ হাজার নেতাকর্মী ঢাকায় আসছে। বৃহস্পতিবার সকাল থেকেই তারা বাস, ট্রাক ও ট্রেনে করে ঢাকার উদ্দেশে নাটোর ছাড়তে শুরু করেছে বলে জানা গেছে।

নাটোর জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আমিনুল হক জানান , নাটোর জেলা ও ৭ টি উপজেলা থেকে বিএনপির ১০ হাজার নেতাকর্মী কর্মসূচিতে অংশ নিতে বৃহস্পতিবার সকাল থেকে ঢাকা যাওয়া শুরু করেছেন ।

সূত্র জানায়, সরকার এ কর্মসূচিতে বাঁধা দেবে— এই ধারণা থেকে জেলার ৭টি উপজেলা হতে আগেভাগেই ঢাকায় পথে রওনা হয়েছে বিএনপি নেতা-কর্মীরা। গণগ্রেফতার এড়াতে বিছিন্নভাবে তারা সাধারণ যাত্রীবেশে ঢাকায় প্রবেশ করতে শুরু করেছে । ২৯ ডিসেম্বর ঢাকার আবাসিক হোটেলগুলো বুকিং বন্ধ করে দেওয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাত থেকে বাঁচতে রাজধানী ও তার আশপাশের এলাকায় অবস্থানরত বন্ধুবান্ধব ও আত্বীয়-স্বজনের বাসায় এবং মেসে অবস্থান নেবে বিরোধী দলের নেতা কর্মীরা ।

এদিকে বাংলাদেশ প্রতিদিন’র কুষ্টিয়া অফিস জানায়, কুষ্টিয়া থেকে জেলা বিএনপি ও হেফাজতের নেতা-কর্মীরা শুক্রবার সকাল থেকে ঢাকা যাওয়া শুরু করেছেন। জেলার প্রতিটি উপজেলা বিএনপি’র শীর্ষ নেতারা ইউনিয়ন পর্যায়ের নেতাদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন। যাদের ঢাকায় থাকার জায়গা আছে তারা ইতিমধ্যে চলে গেছে। বাকিরা পর্যায়ক্রমে যাচ্ছে।

শেয়ার করুন