ঢাকায় আসতে শুরু করেছে ১৮ দলের নেতাকর্মীরা

0
188
Print Friendly, PDF & Email

১৮-দলীয় জোটের নেতা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আহ্বানে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচিতে যোগ দিতে ঢাকায় আসতে শুরু করেছেন দলীয় নেতাকর্মীরা। একটি গোয়েন্দা সংস্থার সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবির খবরে এ তথ্য জানানো হয়।

সূত্রটি জানায়, সরকার কর্মসূচিতে বাধা দিতে পারে—এ আশঙ্কায় বুধবার সন্ধ্যা থেকে দেশের বিভিন্ন এলাকা হতে ঢাকায় আসতে শুরু করেছেন বিরোধীদলীয় নেতাকর্মীরা। সারা দেশের অধিকাংশ কর্মীরই শুক্রবারের মধ্যে ঢাকা আসার পরিকল্পনা রয়েছে বলে সংস্থাটির কাছে তথ্য রয়েছে। এসব কর্মী বরযাত্রীর ছদ্মবেশসহ নানা গোপন পরিচয়ে ঢাকায় আসবেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দৃষ্টি এড়াতে রাজধানীর হোটেলগুলোতে না উঠে আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবের বাসায় উঠবেন তারা। রাজধানী এবং আশপাশের এলাকার মসজিদ ও মাদ্রাসাগুলোতে অবস্থানের পরিকল্পনা রয়েছে বিরোধী দলের কর্মীদের।

বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের ডাকা টানা ৮৩ ঘণ্টার অবরোধ শেষে মঙ্গলবার বিকেলে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ২৯ ডিসেম্বর ঢাকা অভিমুখে অভিযাত্রা কর্মসূচি ঘোষণা করেন বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া। সংবাদ সম্মেলনে তিনি বলেন, এ কর্মসূচির লক্ষ্য হচ্ছে নির্বাচনী প্রহসনকে ‘না’ ও গণতন্ত্রকে ‘হ্যাঁ’ বলা।

শেয়ার করুন