খালেদার বাসার সামনে অতিরিক্ত পুলিশ

0
62
Print Friendly, PDF & Email

গুলশানের নিজ কার্যালয়ে মঙ্গলবার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে রাতে বাসায় ফিরেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তারপর থেকে গুলশানের ৭৯ নম্বর সড়কে বেগম জিয়ার বাসার সামনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

বিএনপি সূত্র জানিয়েছে, কী কারণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে তা তাদের বোধগম্য নয়।

এদিকে সন্ধ্যার সংবাদ সম্মেলনে আগামী সংসদ নির্বাচনকে প্রতিহত করতে ২৯ ডিসেম্বর দেশের সব সামর্থ্যবান নাগরিকদের ঢাকা আসার আহ্বান জানিয়ে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ অর্থাৎ ঢাকা অভিমুখে ‘গণতন্ত্রের অভিযাত্রা’ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আর এই কর্মসূচিকে বাধাগ্রস্ত করতেই সরকার খালেদা জিয়ার বাসার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে আতঙ্ক সৃষ্টি করতে চায় বলে মনে করছেন বিএনপি নেতারা।

এর আগেও হরতাল ঘোষণার পর গত ৮ নভেম্বর রাত থেকে ১০ নভেম্বর পর্যন্ত বিরোধীদলীয় নেতার বাসার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকে। যদিও সরকারের পক্ষ থেকে বলা হয় খালেদা জিয়ার নিরাপত্তা দেয়ার জন্যই বাসার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

ওইসময় গুঞ্জন উঠে যে কোনো সময় বেগম খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হতে পারে। তাবে তাকে গ্রেপ্তার করা না হলেও ওইসময় চেয়ারপারসনের বাসা থেকে বের হওয়ার সময় তার উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুল আউলায় মিন্টু ও বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে পুলিশ আটক করে।

শেয়ার করুন