টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থানান্তর হলে খালেদা দায়ী: অর্থমন্ত্রী

0
298
Print Friendly, PDF & Email

দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি অব্যাহত থাকলে টি-টোয়েন্টি বিশ্বকাপ অন্য কোনো দেশে চলে যাওয়ার আশঙ্কা করছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আর তার জন্য বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া দায়ী থাকবেন বলে মন্তব্য করেন তিনি।

বুধবার সিলেট বিভাগীয় স্টেডিয়ামে চলমান বিজয় দিবস টি-টোয়েন্টি কাপের খেলা দেখতে গিয়ে তিনি এমন আশঙ্কার কথা জানান সাংবাদিকদের।

অর্থমন্ত্রী বলেন, ৫ জানুয়ারির মধ্যে দেশের রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক না হলে ২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন বাংলাদেশ থেকে সরিয়ে নেয়া হতে পারে। এমনটি হলে সরকারের কিছুই করার থাকবে না।

অর্থমন্ত্রী আরও বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ অন্য দেশে নিয়ে যাওয়ার কথা ভাবছে আইসিসি। আর এর জন্য বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া দায়ী থাকবেন।

বিজয় দিবস টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের খেলা দেখতে বুধবার দুপুর সোয়া একটার দিকে স্টেডিয়ামে উপস্থিত হন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আবাহনী বনাম প্রিমিয়ার ব্যাংকের খেলা কিছু সময় উপভোগ করেন তিনি। এ সময় সাংবাদিকরা দেশের সাম্প্রতিক পরিস্থিতিতে বিশ্বকাপ টি-টোয়েন্টি অন্যত্র সরিয়ে নেয়ার আশঙ্কা আছে কি না জানতে চান মন্ত্রীর কাছে।

প্রসঙ্গত, দেশের চলমান রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে বাংলাদেশে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন নিয়ে শঙ্কায় আছে আইসিসিসহ সংশ্লিষ্ট মহল। এ জন্য প্রতিবেশী দেশ ভারতে দুটি মাঠ তৈরি রাখা হয়েছে বলে সে দেশের সংবাদ মাধ্যমে জানানো হয়েছে।

সম্প্রতি বিরোধী জোটের অবরোধ চলাকালে ওয়েস্ট ইন্ডিজের অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের অবস্থানরত হোটেলের পাশে ককটেলের বিস্ফোরণ ঘটলে তারা সিরিজ বাতিল করে দেশে চলে যান। ফলে সিরিজটি বাতিল করতে বাধ্য হয় বিসিবি।

এ ছাড়া দেশের চলমান পাকিস্তানবিরোধী আন্দোলনের পরিপ্রেক্ষিতে পাকিস্তান ক্রিকেট দলও বাংলাদেশে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি ক্রিকেটে নাও অংশ নিতে পারে বলে জানা গেছে। এর পর থেকেই ভারতীয় গণমাধ্যমের উদ্ধৃতি দিয়ে দেশের কয়েকটি গণমাধ্যমে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন বাংলাদেশ থেকে সরিয়ে নেয়া হচ্ছে বলে প্রতিবেদন প্রকাশিত হয়।

শেয়ার করুন