এরশাদকে মুক্তি দিতে সরকারকে উকিল নোটিশ

0
34
Print Friendly, PDF & Email

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে ‘অবৈধভাবে আটক’ করার অভিযোগে আইনানুগ ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র সচিব এবং সংশ্লিষ্টদের প্রতি উকিল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

রোববার ডাক, কুরিয়ার রেজিস্ট্রিযোগে ও হাতে করে নোটিশটি পাঠান জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক (সেন্ট্রাল) ও এরশাদের ব্যক্তিগত আইনজীবী অ্যাডভোকেট বখতিয়ার উদ্দিন খান ইকবালের পক্ষে সুপ্রিমকোর্টের সিনিয়ার আইনজীবী ব্যারিস্টার রফক-উল হক।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণা না করলে অর্থাৎ এরশাদকে মুক্তি না দিলে সুনির্দিষ্ট নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিশে বলা হয়েছে।

নোটিশে বলা হয় যে হোসেইন এরশাদকে সরকার র‌্যাবের মাধ্যমে ধরে নিয়ে গেছে। পরে তার শারীরিক অসুস্থতার কথা বলে (সিএমএইচ) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে ধরে নেওয়া এবং আটক রাখা অবৈধ। তাকে দ্রুত সময়ের মধ্যে মুক্তি না দিলে এই বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

নোটিশে আরো বলা হয় এরশাদকে চাপ সৃষ্টি করে প্রহসনের নির্বাচনে অংশগ্রহণ করাতে না পেরে সরকার অবৈধভাবে তাকে আটকে রেখেছে। এরশাদের নির্বাচনে অংশ নেওয়া না নেওয়া তার সাংবিধানিক অধিকার। তকে জোর করে নির্বাচনে অংশগ্রহণ করানো অবৈধ।

শেয়ার করুন