জাপা’কে সমাবেশ করতে দেয়নি পুলিশ, উত্তেজনা

0
183
Print Friendly, PDF & Email

চিকিৎসার নামে দলের চেয়ারম্যান এরশাদকে ‘আটক’ অবস্থা থেকে মুক্তির দাবিতে জাতীয় পার্টির পূর্বনির্ধারিত বিক্ষোভ সমাবেশ করতে দেয়নি পুলিশ। এ নিয়ে জাপা নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

মঙ্গলবার বেলা তিনটার দিকে রাজধানীর কাকরাইলে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি ছিল। পুলিশের বাধায় তা হয়নি। পুলিশ বলছে, সভা-সমাবেশের অনুমতি না থাকায় জাতীয় পার্টিকে কর্মসূচি পালন করতে দেয়া হয়নি।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ‘আটক’ অবস্থা থেকে এরশাদের মুক্তির দাবিতে সোমবার জাতীয় পার্টি দুদিনের কর্মসূচি ঘোষণা করে। কর্মসূচির মধ্যে রয়েছে, আজ সারা দেশে উপজেলা ও জেলায় বিক্ষোভ-সমাবেশ এবং কাল বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি প্রদান।

জাপা প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বেলা তিনটার দিকে দলীয় নেতা-কর্মীদের নিয়ে সমাবেশ করতে চাইলে পুলিশ বাধা দেয়।

জাপার ছাত্রবিষয়ক সম্পাদক আবদুল হামিদ খান ভাসানি বলেন, নির্ধারিত সময়ে তারা বিক্ষোভ সমাবেশে এসেছিলেন। পুলিশ সমাবেশ করতে না দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

এ দিকে এর আগে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চেয়ারম্যানের রাজনৈতিক মুখপাত্র কাজী ফিরোজ রশীদ জানিয়েছিলেন, এরশাদকে আটকের প্রতিবাদে মঙ্গলবার বিকেলে যে বিক্ষোভ সমাবেশের ডাক দেওয়া হয়েছে, সেখান থেকে কঠোর ও কঠিন সিদ্ধান্ত আসতে পারে।

শেয়ার করুন