প্রেস ব্রিফিং ডেকে অনুপস্থিত স্বাস্থ্যমন্ত্রী রওশন

0
75
Print Friendly, PDF & Email

নিজ মন্ত্রণালয়ে প্রেস ব্রিফিং ডেকে উপস্থিত ছিলেন না স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী বেগম রওশন এরশাদ

বিশ্ব এইডস দিবস পালন এবং ২০১৫ সালে বাংলাদেশে অনুষ্ঠিতব্য ইন্টারন্যাশনাল কংগ্রেস অব এইডস ইন দ্য এশিয়া এন্ড প্যাসিফিক সম্পর্কে সম্যক ধারণা দেয়ার জন্য এ প্রেস ব্রিফিং ডাকা হয়। বৃহস্পতিবার বেলা দেড়টায় এই সংবাদ সম্মেলন অনুষ্ঠানের কথা থাকলেও পৌনে ২টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে উপস্থিত হন স্বাস্থ্য সচিব এমএম নিয়াজ উদ্দিন।

প্রেস ব্রিফিং ডেকে মন্ত্রীর অনুপস্থিতির বিষয়ে জানতে চাইলে সচিব বলেন, নির্বাচনী তফসিল ঘোষণা হওয়ায় মন্ত্রী রাজনৈতিক কাজে ব্যস্ত আছেন। তাই তিনি মন্ত্রণালয়ের প্রেস ব্রিফিংয়ে উপস্থিত থাকতে পারেননি।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য সচিব জানান, ‘শূন্য লক্ষ্যমাত্রা অর্জন’ প্রতিপাদ্য বিষয় নিয়ে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আগামী ১ ডিসেম্বর বিশ্ব এইডস দিবস পালিত হতে যাচ্ছে। এ প্রতিপাদ্যের উদ্দেশ্য হলো ২০১৫ সালের মধ্যে এইচআইভির নতুন সংক্রমণ, এইচআইভি আক্রান্তদের প্রতি বৈষম্য এবং এইডসে মৃত্যুহার শূন্যের কোঠায় নামিয়ে আনা, যাতে অদূর ভবিষ্যতে আমরা একটি এইডসমুক্ত পৃথিবীর স্বপ্ন দেখতে পারি।

সচিব জানান, আগামী ২০১৫ সালে বাংলাদেশে এশিয়া প্যাসিফিক অঞ্চলের এইডস কংগ্রেস অনুষ্ঠিত হবে। তিনি বলেন, এবারের বিশ্ব এইডস দিবসে এই হোক আমাদের অঙ্গিকার- সংক্রমণ, বৈষম্য ও মৃত্যু নয়; এইডস করবো জয়। সচিব এইডস দিবসের সফলতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. সিফায়েত উল্লাহসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন