বিএনপির ৫ নেতার জামিন শুনানি শেষ

0
57
Print Friendly, PDF & Email

প্রচণ্ড হইহট্টগোলের মধ্যদিয়ে শেষ হলো মওদুদ ও এম কে আনোয়ারসহ বিএনপির ৫ নেতার জামিন শুনানি।

বৃহস্পতিবার মহানগর দায়রা জজ আদালতে এ শুনানি অনুষ্ঠিত হয়। আদেশ দেয়া হবে পরে।

শুনানি গ্রহণ করেন বিচারক মো. জহিরুল হক। আসামিদের পক্ষে ব্যারিস্টার মাহবুবব উদ্দিন খোকন, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মো. মাসুদ আলম তালুকদারসহ দলীয় অনেক আইনজীবী শুনানিতে অংশগ্রহণ করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন মহানগর পিপি আবদুল্লাহ আবু।

শুনানিতে পিপি আবদুল্লাহ আবু বলেন, ‘আসামিদের এখনো জিজ্ঞাসাবাদ করা বাকি রয়েছে। অবরোধের কারণে তদন্ত কর্মকর্তা (আইও) আসামিদের জিজ্ঞাসাবাদ করতে পারেননি। তাছাড়া আইও আসামিদের জেলহাজতে জিজ্ঞাসাবাদ করার জন্য একটি কক্ষ বরাদ্দের জন্য ঢাকার সিএমএম আদালতে আবেদন করেন।’

শুনানির শেষ দিকে আদালতের কক্ষ বরাদ্দের আদেশের কপিও বিচারককে দেখান।

অপরদিকে, এতদিন সময় পাওয়ার পরও আসামিদের জিজ্ঞাসাবাদ না করায় তদন্ত কর্মকর্তাকে দোষী সাব্যস্ত করেন আসামি পক্ষের আইনজীবীরা। তারা বলেন, পুলিশ এই মামলার মাধ্যমে রাজনীতির সঙ্গে যুক্ত হয়ে পড়েছে। তারা তাদের পছন্দের রাজনৈতিক দলকে সুবিধা দেয়ার জন্য প্রতিপক্ষ বিএনপির নেতাদের জেলে আটকে রাখতে চাইছে। শুনানি শেষে তারা বিচারককে উন্মুক্ত আদালতে আদেশ দেয়ার দাবি জানান।

বিচারক পরে আদেশ দেবেন বলে এজলাস ছেড়ে উঠতে গেলে প্রচণ্ড ক্ষোভে ফেটে পড়েন বিএনপি সমর্থক আইনজীবীরা। পেছন থেকে অনেকে অশোভন উক্তি করতে থাকেন। সিনিয়ন আইনজীবীরাও তাদের শান্ত করতে ব্যর্থ হন। পরে বিচারক খাস কামরায় চলে যান।

শেয়ার করুন