রাজশাহীর পুলিশ-বিএনপি সংঘর্ষে সিটি মেয়র বুলবুলসহ আহত ৩০

0
65
Print Friendly, PDF & Email

মঙ্গলবার সন্ধ্যার পর থেকে রাজশাহী নগরীর অন্তত: ১০টি পয়েন্টে পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে বিক্ষিপ্তি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিএনপির কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ অন্তত: ৩০জন আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সোয়া ৭টার দিকে নগরীর দড়িখড়বোনা এলাকায় চলমান অবরোধের সমর্থনে মিছিল বের করে বিএনপি নেতা কর্মীরা। বিএনপির কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের নেতৃত্বে মিছিলটি নগর ভাবনের সামনে যেতেই এপিসি কার থেকে পুলিশ মিছিল লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুড়ে। এসময় মিছিল কারীরা একটি পটকা বিস্ফোরণ করে। একই সাথে ওই এলাকায় অবস্থিত এবি ব্যাংকের এটিএম বুথসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুরের চেষ্টা চালায়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পুলিশকে লক্ষ্য করে বিএনপি কর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করে। পাল্টা আরো বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল ছুঁড়ে পুলিশ মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়। পরে জড়িতদের আটকে উপশহর এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় ওই এলাকায় ফাঁকা গুলি চালায় তারা। এ ঘটনায় পুলিশের ছোড়া রাবার বুলেটে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল আহত হয়েছেন।
রাত আটটা পর্যন্ত নগরীর তেরখাদিয়া, বহরমপুর, ডিঙ্গাডোবা, খড়খড়ি, বায়া বিমানবন্ধর এলাকাসহ নগরীর অন্তত: ১০টি পয়েন্টে বিএনপি কর্মীদের সাথে পুলিশের বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে। 

শেয়ার করুন