দলের জ্যেষ্ঠ নেতা ও মন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনা

0
48
Print Friendly, PDF & Email

সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দলের জ্যেষ্ঠ নেতা ও মন্ত্রীদের সঙ্গে দীর্ঘ বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে বিরোধী দলের অবরোধের নামে ব্যাপক সহিংসতা, নাশকতার বিষয় নিয়ে বিস্তারিত আলোচনার পাশাপাশি নির্বাচনী প্রস্তুতি, দলীয় মনোনয়ন চূড়ান্তসহ বিভিন্ন ইস্যুতে তাঁদের মধ্যে আলোচনা হয়। অনানুষ্ঠানিক এই বৈঠকে সিনিয়র নেতারা চলমান সঙ্কট নিরসন এবং বিরোধী দলের নৈরাজ্য ও সহিংসতা ঠেকাতে বেশকিছু পরামর্শ প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরেন বলে জানা গেছে।
সন্ধ্যা সাতটার পর থেকেই আওয়ামী লীগের সিনিয়র নেতা ও নবনিযুক্ত মন্ত্রীরা গণভবনে আসতে থাকেন। আটটা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত দলীয় মনোনয়নসহ কিছু বিষয়ে প্রধানমন্ত্রী সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করেন। উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সভাপতিম-লীর সদস্য ও খাদ্যমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, দলের সাধারণ সম্পাদক ও এলজিআরডিমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হকসহ ক’জন নেতা ও মন্ত্রী বৈঠকে উপস্থিত ছিলেন বলে জানা গেছে।
সূত্র জানায়, বৈঠকে দলীয় মনোনয়ন চূড়ান্ত করা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সিনিয়র নেতাদের কথা হয়। বলা হয়, এতদিন দলের সংসদীয় বোর্ডের সভা গণভবনে অনুষ্ঠিত হলেও নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় নির্বাচনী আচরণবিধি যাতে লঙ্ঘিত না হয় সেদিক লক্ষ্য রেখেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ধানম-ির তাঁর রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠকটি করবেন। আলোচনা হয়, মনোনয়ন ফরম জমা দিতে এক সপ্তাহ সময় না থাকায় চূড়ান্তভাবে মনোনয়ন পাওয়া প্রার্থীদের আগামী ৪-৫ দিনের মধ্যেই প্রধানমন্ত্রীর স্বাক্ষরিত মনোনয়নপত্র তুলে দেয়া হবে।
এছাড়া বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা অবরোধ কর্মসূচীতে দেশের বিভিন্নস্থানে সহিংস কর্মকা-, রেললাইন উপড়ে ব্যাপক নাশকতার প্রচেষ্টা এবং আবারও গাড়িতে আগুন দিয়ে মানুষকে পুড়িয়ে মারার চেষ্টার বিষয়টি নিয়েও তাঁদের মধ্যে আলোচনা হয়। তবে অনানুষ্ঠানিক এই বৈঠকে কোন সুনির্দিষ্ট সিদ্ধান্ত হয়নি বলে সূত্রটি নিশ্চিত করেছে।

শেয়ার করুন