সিইসি জাতির উদ্দেশে ভাষণ দেবেন সোমবার

0
41
Print Friendly, PDF & Email

আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামীকাল সোমবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। নির্বাচন কমিশনের একটি নির্ভরযোগ্য সূত্র শীর্ষ নিউজকে তথ্যটি নিশ্চিত করেছে।

সূত্র মতে, প্রত্যেক জাতীয় নির্বাচনের মত এবারো সিইসি জাতির উদ্দেশে ভাষণ দেবেন। বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) রেকর্ডকৃত ভাষণটি প্রচার করবে। তবে প্রচারের সময় এখনো চূড়ান্ত হয়নি। তফসিলের আগে নির্বাচনের প্রস্তুতির সার্বিক বিষয় নিয়ে কথা বলবেন তিনি।

নির্বাচকালীন সময়ে প্রার্থী ও ভোটারদের সার্বিক সহযোগিতা কামনা করে সিইসি সব দলকে নির্বাচনে অংশ গ্রহণের আহ্বান জানাবেন বলেও জানা গেছে। নির্বাচনকালীন সময়ে সিইসি রাজনৈতিক দলগুলোর আইনগত অভিভাবক এবং জনগণের ভোটাধিকার নিশ্চিত করার প্রধান দায়িত্ব পালন করবেন। তার অবস্থান থেকে তিনি রাজনৈতিক সংকটে উভয় পক্ষের সমঝোতার আশাবাদ ব্যক্ত করে দলমত নির্বিশেষে সকলের সহযোগিতা চেয়ে বক্তব্য রাখবেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে অন্য তিন কমিশনার ও ইসি সচিব রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করে নির্বাচনের প্রস্তুতির কথা জানিয়েছেন এবং নির্বাচনের সার্বিক বিষয়ে পরামর্শ ও সহযোগিতা চেয়েছেন। রাষ্ট্রপতি কমিশনের সুবিধামত আইনের মধ্যে থেকে নির্বাচন করতে বলেছেন এবং সাংবিধানিকভাবে এবং রাষ্ট্রপতির ক্ষমতানুযায়ী সহযোগিতার আশ্বাস দেন।

শেয়ার করুন