তফসিল নিয়ে ইসিতে টান টান উত্তেজনা

0
62
Print Friendly, PDF & Email

আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল নিয়ে টান টান উত্তেজনা বিরাজ করছে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে। নির্বাচনের সব প্রস্তুতি শেষে চলতি সপ্তাহে নির্বাচনের তফসিল ঘোষণার কথা জানিয়েছে কমিশন।

রোববার সপ্তাহের প্রথম কর্মদিবসে তফসিল হতে পারে এই লক্ষ্যে সকাল থেকে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকেরা নির্বাচন কমিশনে উপস্থিত হন।

কমিশন সূত্রে জানা যায়, গণপ্রতিধিত্ব অধ্যাদেশ সংসদে পাস হওয়ার পর গত বৃহস্পতিবারে আচরণবিধির সংশোধিত খসড়া চূড়ান্ত করেছে আইন মন্ত্রণালয়। এতে উল্লেখযোগ্য কোন সংশোধনী আসেনি। শুধুমাত্র ‘নির্বাচনপূর্ব সময়’ কে ‘নির্বাচনকালীন সময়’ উল্লেখ করা হয়েছে।

গত মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে নির্বাচন কমিশনারগণ ও ইসি সচিব রাষ্ট্রপতির সাথে সাক্ষাত করেন। এরপরদিন নির্বাচন কমিশনার শাহ নেওয়াজ চলতি সপ্তাহে নির্বাচনের তফসিল দেয়া হবে বলে গণমাধ্যমে বক্তব্য রাখেন। এই ধারাবাহিকতায় চাঁদপুরের একটি অনুষ্ঠানে আগামী সোমবারের মধ্যে তফসিল দেয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তবে রোববার নির্বাচন কমিশনার মোহাম্মদ আব্দুল মোবারক আইন মন্ত্রণালয়ে যান। এই খবরের মাধ্যমে তফসিল দেয়ার বিষয়টি নিয়ে সাংবাদিকদের মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা দেখা দেয়। সোমবার কমিশন সভা থাকলেও ইসির কর্মকর্তাদের ব্যস্ততায় তফসিল চূড়ান্ত হওয়ার বিষয়টি প্রকাশ পায়।

শেয়ার করুন