নতুন মন্ত্রীরা দপ্তরে

0
41
Print Friendly, PDF & Email

সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, প্রথম দিন নতুন মন্ত্রীরা কর্মকর্তাদের সঙ্গে পরিচিত হবেন এবং সবকিছু বুঝে নেবেন। আর কর্মীদের পক্ষ থেকেও তাদের স্বাগত জানানো হবে।     

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া রাশেদ খান মেনন রোববার সকাল সাড়ে ৯টার দিকে দপ্তরে এলে কয়েকজন শীর্ষ কর্মকর্তা তাকে স্বাগত জানান।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শেফায়েত হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘মন্ত্রী বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বসবেন এবং মত বিনিময় করবেন।” 

ভূমি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নতুন মন্ত্রী আমির হোসেন আমু এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়া সালমা ইসলামও সকাল ১০টার মধ্যে নিজ নিজ কার্যালয়ে পৌঁছান।

পুরনো মন্ত্রীদের মধ্যে রেলের দায়িত্বে থাকা মো. মুজিবুল হক নির্বাচনকালীন সরকারের ধর্ম মন্ত্রণালয়েরও দেখভাল করবেন। আর তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর আগের দায়িত্বের সঙ্গে এবার যোগ হযেছে সংস্কৃতি মন্ত্রণালয়। তারা দুজনও সকালে নতুন অফিসে এসেছেন।

নতুন আট মন্ত্রী ও প্রতিমন্ত্রীর শপথ অনুষ্ঠানের তিন দিন পর গত বৃহস্পতিবার নির্বাচনকালীন মন্ত্রিসভার দপ্তর বণ্টনের প্রজ্ঞাপন প্রকাশ করে মন্ত্রিপরিষদ বিভাগ। পুরনো ৩০ জন বাদ পড়ায় এখন শেখ হাসিনাসহ মন্ত্রিসভায় সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ২৯ জন।

শেয়ার করুন