মহাজোট ছেড়ে নতুন জোটে এরশাদ

0
48
Print Friendly, PDF & Email

মহাজোট ছেড়ে নতুন জোটে যাচ্ছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। একিউএম বদরুদ্দোজা চৌধুরী, কাদের সিদ্দিকী, ড. কামাল হোসেন, আ স ম আব্দুর রবকে সঙ্গে নিয়ে এ জোট করা হচ্ছে।

বৃহস্পতিবার বনানীতে এরশাদের কার্যালয়ে জাতীয় ছাত্রসমাজ আয়োজিত এক মতবিনিময় ও যোগদান অনুষ্ঠানে এ আভাস দেন দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার। পরে এক বক্তব্যে এরশাদ বলেন, ‘অচিরেই বিএনপি ও আওয়ামী লীগের বাইরে এই নতুন জোটের ঘোষণা করা হবে।’

এদিকে গতকাল বুধবার রাতে এ নিয়ে বি. চৌধুরীর বারিধারার বাসায় এরশাদ বৈঠকও করেন। সেখানে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমেদ, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জাসদ সভাপতি আ স ম আব্দুর রব, বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, যুগ্ম-মহাসচিব মাহী বি. চৌধুরী প্রমুখ।

বৈঠক সূত্রে জানা গেছে, বর্তমান রাজনৈতিক পরিস্থিতির আলোকে একটি নতুন রাজনৈতিক জোট গঠনের বিষয় নিয়েই তারা আলোচনা করেন।

উল্লেখ্য, একিউএম বদরুদ্দোজা চৌধুরী, ড. কামাল হোসেন, কাদের সিদ্দিকী, আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য ভিন্নধারার একটি রাজনৈতিক জোট গঠনের চেষ্টা করে যাচ্ছেন বহুদিন থেকেই। ইতোমধ্যে তারা বিভিন্ন সভা-সেমিনারও একসঙ্গে করেছেন। এমনকি একদলের অনুষ্ঠানে আরেক দলের নেতারা উপস্থিতও থাকছেন। আর এসব অনু্ষ্ঠানে বেশ কয়েকবার জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরকেও উপস্থিত থাকতে দেখা গেছে।

শেয়ার করুন