মঙ্গলবার থেকে ফের ৩ দিন হরতাল

0
51
Print Friendly, PDF & Email

নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে দুই দফায় টানা ৬০ ঘণ্টা এবং সর্বশেষ ৮৪ ঘণ্টা হরতালের পর আগামী মঙ্গলবার থেকে ফের তিন দিনের হরতাল দিচ্ছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।

বাংলামেইলকে এমন তথ্য নিশ্চিত করেছেন বিএনপির স্থায়ী কমিটির নাম প্রকাশে অনিচ্ছুক এক সদস্য।

বুধবার রাতে গুলশান কার্যালয়ে চেয়ারপারসনের সঙ্গে বিএনপির সিনিয়র নেতাদের বৈঠকে এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই ১৮ দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করে হরতালের ঘোষণা দেয়া হতে পারে বলে আভাস দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠক শেষে তিনি সাংবাদিকদের জানান, আটক শীর্ষ পাঁচ নেতাসহ নেতাকর্মীদের মুক্তির দাবিতে আগামী শনিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। সেই সঙ্গে ১৮ দলের শীর্ষ নেতাদের সঙ্গে আলোচনা করে পরবর্তী কর্মসূচি নির্ধারণ ও ঘোষণা করা হবে।

এর আগে চেয়ারপারসনের সঙ্গে বৈঠক করেন দলের শীর্ষ পর্যায়ের নেতারা। সেখানেই নির্ধারণ করা হয় আগামী দিনের কর্মসূচি এবং পরবর্তী করণীয়। বৈঠকে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল ঢাকা আসার বিষয়েও আলোচনা হয়। নিশা তার এ সফরে খালেদা জিয়ার সঙ্গে আগামী রোববার সন্ধ্যা ৬টায় দেখা করার কথা রয়েছে। ওই বিষয়টি নিয়েও বৈঠকে আলোচনা হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য আরএ গনি, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, আ স ম হান্নান শাহ, ড. মঈন খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রমুখ।

বৈঠক সূত্রে জানা গেছে, আগামী রোববার থেকেই আবারো টানা হরতাল দেয়ার পরিকল্পনা ছিল বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলের। কিন্তু মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে আসার কথা থাকায় আগামী ১৯ নভেম্বর থেকে টানা ৩ দিনের হরতাল দেয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে হরতাল ৬০ ঘণ্টা হবে না কি ৭২ ঘণ্টা হবে তা জোট নেতাদের বৈঠকে সিদ্ধান্ত হবে।

শেয়ার করুন