বি. চৌধুরীর বাসায় এরশাদ রব ও কাদের সিদ্দিকীর রুদ্ধদ্বার বৈঠক

0
41
Print Friendly, PDF & Email

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসায় রুদ্ধদ্বার বৈঠক করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, জাসদের সভাপতি আসম আবদুর রব, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমেদ, বিকল্প ধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।
গতকাল সন্ধ্যায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত দীর্ঘ প্রায় চার ঘণ্টা এ বৈঠক চলে জানা গেছে। বৈঠক চলাকালে এর আলোচনার বিষয় নিয়ে জানতে বাইরে অবস্থান করতে থাকে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা। বৈঠক শেষে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ বেরিয়ে গেলেও গণমাধ্যম কর্মীদের সঙ্গে কোনো কথা বলেননি।
তবে গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেন কাজী জাফর, বঙ্গবীর কাদের সিদ্দিকী, আসম আবদুর রব। দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা করেছেন বলে এ সময় তারা জানান।
তারা বলেন, বর্তমানে দেশে রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে যে সঙ্কট সৃষ্টি হয়েছে তা থেকে বের হয়ে কীভাবে
একটি রাজনৈতিক সমাধান করা যায় তাই নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। তারা বলেন, একতরফা নির্বাচন হলে দেশে অস্থিতিশীলতা বাড়াবে। এ থেকে উত্তরণের বিষয়েও বৈঠকে আলোচনা হয় বলে তারা জানান।
দেশে বিরাজমান বর্তমান সঙ্কট সমাধানের ব্যাপারে অন্যদের সঙ্গে তারা আলোচনা করবেন বলেও জানান।
এদিকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতির আলোকে একটি নতুন রাজনৈতিক জোট গঠনের বিষয় নিয়েও বৈঠকে আলোচনা হয়েছে বলে জানা গেছে।
প্রসঙ্গত, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সর্বদলীয় সরকার সংবিধানসম্মত নয় মন্তব্য করে সম্প্রতি একতরফা নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়েছেন।

শেয়ার করুন