বিএনপির তিন মহিলা এমপি আটকের পর মুক্ত

0
48
Print Friendly, PDF & Email

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দলের সংরক্ষিত মহিলা আসনের তিন সদস্যকে আটকের পর ছেড়ে দিয়েছে গোয়েন্দা পুলিশ। বুধবার দুপুর দুইটার দিকে দলীয় কার্যালয়ের সামনে থেকে তাদের আটক করে হোটেল রূপসী বাংলার সামনে এনে তাদের ছেড়ে দেয়া হয়। তিন এমপি হলেন রাশেদা বেগম হিরা, নিলুফার চৌধুরী মনি ও শাম্মি আখতার।

মতিঝিল বিভাগের কমিশনার আশরাফুজ্জামান নতুন বার্তা ডটকমকে তাদের ছেড়ে দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, হরতালে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে এই আশঙ্কায় মহিলা তিন এমপিকে আটক করা হয়। তবে কিছুক্ষণ পরই তাদের ছেড়ে দেয়া হয়েছে।

এর আগে বুধবার দুপুর পৌনে দুইটার দিকে বিএনপির ওই তিন মহিলা এমপি দলীয় কার্যালয়ে ঢোকার চেষ্টা করেন। এ সময় কার্যালয়ের গেট লাগিয়ে দেয়া হয় এবং তিন এমপিকে জোর করে টেনে গাড়িতে তোলা হয়।

মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকতে গেলে ১৮ দলীয় জোটের শরিক দলের একজন শীর্ষ নেতাসহ দুজনকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার দুপুর ১২টার দিকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া দুজন হলেন ১৮ দলের শরিক ইসলামিক পার্টির মহাসচিব আবদুর রশীদ প্রধান ও কৃষক দলের নেতা সুলতান আহমেদ। আটকের পর নাশকতার অভিযোগে করা এক মামলায় গ্রেফতার দেখানো হয়েছে তাদের।

প্রসঙ্গত, বিরোধী দলের টানা ৮৪ ঘণ্টার হরতাল চলাকালে বিএনপির কার্যালয়ে কাউকে ঢুকতে বা বের হতে দিচ্ছে না পুলিশ। দলের কেন্দ্রীয় নেতাদের মধ্যে একমাত্র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কার্যালয়ে অবস্থান করছেন।

শেয়ার করুন