পদত্যাগী মন্ত্রীদের নিয়ে ফের মন্ত্রিসভার বৈঠক রোববার

0
49
Print Friendly, PDF & Email

পদত্যাগকারী মন্ত্রীদের নিয়ে আবারো মন্ত্রিসভার বৈঠক ডাকা হয়েছে। আগামী ১৭ নভেম্বর রোববার সকাল ১০টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র মতে, সোমবার প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেওয়ার পর ব্যাপক বিতর্কের মুখে মন্ত্রীদের কেউ কেউ সচিবালয়ে অফিসে আসা বন্ধ করে দিয়েছেন। কেউ কেই আসলেও তারা কোনো ফাইলে স্বাক্ষর করছেন না। দু’একজন সংবিধান বহির্ভূতভাবে নিজ নিজ দাফতরিক কাজ চালিয়ে যাচ্ছেন। তবে প্রশাসনের শীর্ষ আমলারা পদত্যাগকারী মন্ত্রীদের এড়িয়ে চলছেন। সচিবালয়ে উপস্থিত মন্ত্রীরা না ডাকলে আমলারা আর আগের মতো স্বেচ্ছায় মন্ত্রীর কাছে যাচ্ছেন না। এ অবস্থায় প্রধানমন্ত্রী আগামী রোববার মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন।

সূত্রটি আরো জানায়, পদত্যাগকারী মন্ত্রীদের নিয়ে অনুষ্ঠেয় বৈঠকে কোনো এজেন্ডা এখনো নির্ধারণ হয়নি। তবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র শীর্ষ নিউজকে জানিয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি গুরুত্বপূর্ণ এজেন্ডা ওইদিনের বৈঠকে তাৎক্ষণিকভাবে উপস্থাপন করা হবে।

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর সোমবার প্রধানমন্ত্রী ব্যতীত মন্ত্রী-প্রতিমন্ত্রীরা পদত্যাগ করেন। সেদিন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা স্ব স্ব পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে জমা দেন।

এরপর অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসাইন ভুঁইঞা ঘোষণা করেন, আজকের (১১ নভেম্বর) বৈঠকই হলো মন্ত্রিসভার শেষ বৈঠক।

এদিকে সংবিধান অনুযায়ী পদত্যাগপত্র জমা দেয়ার পর থেকেই মন্ত্রীদের পদ শূন্য হয় বলে সংবিধান ও আইন বিশেষজ্ঞরা অভিমত প্রকাশ করেছেন।

শেয়ার করুন