সিঙ্গাপুরে মৃত্যুদণ্ড থেকে রেহাই পেলো বাংলাদেশী যুবক

0
65
Print Friendly, PDF & Email

ইন্দোনেশিয়ার প্রেমিকা ইউলিয়া আফ্রিয়ান্তিকে (২৫)হত্যার অভিযোগে সিঙ্গাপুরের হাইকোর্ট বাংলাদেশী যুবক কামরুল হাসান আবদুল কুদ্দুসকে (৪০) মৃত্যুদণ্ড থেকে রেহাই দিয়েছে। তাকে ২০১০ সালের ৮ জানুয়ারি মৃত্যুদণ্ড দেয়া হয়। মঙ্গলবার সিঙ্গাপুরের আদালত তার মৃত্যুদণ্ডের শাস্তি লঘু করে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

ত্রিভুজ প্রেমের কারণে ইউলিয়াকে হত্যা করে বলে অভিযুক্ত করা হয় তাকে। ইউলিয়া ছিলেন একজন পরিচারিকা। অভিযোগ করা হয়েছে, ২০০৭ সালের ১৬ ডিসেম্বর তাকে হত্যা করে বাংলাদেশী ওই যুবক।

জানা গেছে, কামরুল হাসান আবদুল কুদ্দুস একজন নির্মাণ শ্রমিক। তিনি সিঙ্গাপুরে কাজ করার ফাঁকে ইউলিয়ার সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে যান। এরই একপর্যায়ে ইউলিয়ার নগ্ন মৃতদেহ পাওয়া যায় নির্মাণ কাজ চলছে এমন এক স্থানে। এখানেই কাজ করতো কুদ্দুস। এ নিয়ে মামলা হয়।

সিঙ্গাপুরের হাইকোর্টের বিচারক কান তিং চিউ সে মামলার রায়ে বলেন, অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। তাকে দোষী পাওয়া গেছে। অভিযোগের ভিত্তিতে তাকে অভিযুক্ত করা হলো। একই সঙ্গে তাকে শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড দেয়া হলো। পরে এ মামলা পর্যালোচনা করে তার শাস্তি গতকাল যাবজ্জীবন কারাদণ্ড করা হয়।

শেয়ার করুন